• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘ভোটার উপস্থিতি নয়, ভোটের পরিবেশ গুরুত্বপূর্ণ’

খুলনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ১৮:৫১
‘ভোটার উপস্থিতি নয়, ভোটের পরিবেশ গুরুত্বপূর্ণ’
ছবি : আরটিভি

ভোটার উপস্থিতি নয়, ভোটের পরিবেশ গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শনিবার (১১ মে) দুপুরে খুলনার ফুলতলা উপজেলার প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

ইসি রাশেদা বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করাই বর্তমান কমিশনের মূল লক্ষ্য। এ জন্য প্রয়োজন সবার সহযোগিতা। নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না।

ইসি রাশেদা বলেন, কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া প্রথম ধাপে উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এতে সন্তুষ্ট নির্বাচন কমিশন। প্রথম ধাপের চেয়ে পরবর্তী ধাপের নির্বাচনগুলোয় ভোটার উপস্থিতি বাড়াতে কাজ করছি আমরা। তবে প্রার্থীদের দায়িত্ব ভোটারদের ভেটকেন্দ্রে নিয়ে আসা আর নির্বাচন কমিশনের দায়িত্ব ভোটারদের নিরাপত্তা বিধান ও নির্বিঘ্নে ভোটদানের পরিবেশ সৃষ্টি করা।

এর আগে মতবিনিময় সভায় প্রিজাইডিং অফিসারদের উদ্দেশে ইসি রাশেদা বলেন, নির্বাচন কমিশন চায় ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে এসে তারা তাদের ভোট প্রদান করুক। নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সেই লক্ষ্যে নির্বাচন কমিশন চারধাপে উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন করছে।

অনৈতিক ও প্রভাব বিস্তারকারীদের পক্ষে কাজ না করার জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দেন নির্বাচন কমিশনার।

এ সময় খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফারাজী বেনজীর আহমেদ এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ মো. এটিএম শামীম মাহমুদ। সভা শেষে নির্বাচন কমিশনার গণমাধ্যমকর্মীদের ব্রিফ করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটার উপস্থিতি নেই, লাইনে ঘুমাচ্ছে কুকুর 
ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানালেন ইসি আলমগীর
চাঁদপুরে ভোট কেন্দ্রগুলো ফাঁকা, ভোটার উপস্থিতি কম
বৃষ্টি কমিয়েছে ভোটার উপস্থিতি 
X
Fresh