• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সোশ্যাল মিডিয়ার কল্যাণে ৫৩ বছর পর মাকে ফিরে পেলেন মেয়ে 

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ মে ২০২৪, ১২:৫৯
ছবি : আরটিভি

হারিয়ে যাওয়ার ৫৩ বছর পর সোশ্যাল মিডিয়ার কল্যাণে মাকে ফিরে পেয়েছেন মেয়ে উম্মে মুরসেলিনা। মহান মুক্তিযুদ্ধের সময় হারিয়ে যান তার মা চমন আরা।

জানা যায়, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে মেয়ে উম্মে মুরসেলিনার বয়স তখন তিন বছর। ভারতে যাওয়ার প্রাক্কালে সে তার পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে এক ট্রাকচালকের কাছে আশ্রয় পান উম্মে মুরসেলিনা ও তার ছোট বোন। যুদ্ধের পর বাবাকে ফিরে পেলেও মাকে হারিয়ে ফেলেন। ছোটবেলার ছবি নিয়ে খুঁজতে থাকেন মাকে। অর্ধশত বছরের চেষ্টায় একপর্যায়ে এক ইউটিউবারের সহযোগিতায় পাকিস্তানে খোঁজ পান মায়ের।

অবশেষে ঢাকা বিমানবন্দরে ৫৩ বছর পর দেখা হয়েছে সেই মায়ের। এবার তারা এসেছেন জন্মস্থান দিনাজপুরে, যেখানে তারা বিচ্ছিন্ন হয়েছিলেন। মা-মেয়ের এ মিলনের খবর চারদিকে ছড়িয়ে পড়লে তাদের একনজর দেখতে বাড়িতে ভিড় করছেন অনেকেই। এর আগে শুক্রবার (৩ মে) রাত ৯টার দিকে একটি ফ্লাইটে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এর দুদিন পর ৫ মে দিনাজপুর শহরে নিজের বাসায় মাকে নিয়ে আসেন মেয়ে উম্মে মুরসেলিনা।

চমন আরার নাতনি জামাই আবদুল হাকিম ও জাহিদুর রহমান নিটুল জানান, শাশুড়ির মা হারানোর গল্প শুনে সেই বিবরণ ও ছোট বেলার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে তারা নানি শাশুড়ি চমন আরাকে সন্ধান করতে থাকেন। একপর্যায়ে ২০২২ সালে এসে খোঁজ মেলে। ৫৩ বছর পর সম্প্রতি মা-মেয়ের মুখোমুখি আবেগঘন সাক্ষাৎ হয়েছে। তবে এর আগে ভিডিও কলে তাদের মধ্যে কথা হয়েছে।

মা চমন আরা গণমাধ্যমকে বলেন, মেয়ে হারানোর বেদনায় মহান আল্লাহতায়ালার কাছে সবসময় কাঁদতেন। ছবি দেখে দেখে অনেকটা নির্ঘুম কেটেছে জীবনের ৫৩ বছর। এখন মেয়ে, জামাই, নাতনি পেয়েছি এতে আমি অনেক খুশি। জীবনের সব দুঃখ-বেদনার অবসান হয়েছে।

মেয়ে উম্মে মুরসেলিনা বলেন, ৫৩ বছরের অতিবাহিত মুহূর্তগুলো যতটা কষ্টদায়ক ছিল, মাকে কাছে পেয়ে সেসব কষ্ট ম্লান হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দিনাজপুরের খানসামায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
হিলিতে টিসিবির পণ্য বিক্রি শুরু
দিনাজপুর বোর্ডে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫
মায়ের পা ধুয়ে সম্মান জানাল শিক্ষার্থীরা
X
Fresh