• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

মেডিকেলে বসেই ভর্তি পরীক্ষা দিলেন মাজেদুল ইসলাম 

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ মে ২০২৪, ২২:৪৯
মেডিকেলে বসেই ভর্তি পরীক্ষা দিলেন মাজেদুল ইসলাম 
ছবি : আরটিভি

সারাদেশে গুচ্ছভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে শুক্রবার (১০ মে)। কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এবার পরিক্ষার্থী ছিলেন তিন হাজার ২১৩ জন। এরমধ্যে উপস্থিত ছিলেন দুই হাজার ৭৯৯ জন শিক্ষার্থী।

দুই হাজার ৭৯৯ জনের মধ্যে এক পরীক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে বসে পরীক্ষা দিতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, মেডিকেল সেন্টারে বসে পরীক্ষা দেওয়া পরীক্ষার্থীর নাম মাজেদুল ইসলাম ভূঁইয়া সিফাত। তার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায়। যথারীতি নিয়মে তার আসন পড়েছিল বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল এবং আইন অনুষদ ভবনের ৪০১ নম্বর কক্ষে। যা চার তলায় অবস্থিত। সিফাত সময়মতো পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে না পেরে তাড়াহুড়ো করে চারতলায় উঠতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। পরবর্তীতে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে বসে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের ডেপুটি চিফ মেডিকেল অফিসার ডা. মাহমুদুল হাসান খান জানান, ‘সময়মতো পৌঁছাতে না পেরে দৌড়ে চার তলায় ওঠার পর তার শ্বাসকষ্ট শুরু হয়। আমরা এখানে নিয়ে আসার পর নেবুলাইজ করে দিয়েছি। এখন ভালো আছেন এবং মেডিকেলেই পরীক্ষা দিয়েছেন।

পরীক্ষা শেষে সিফাত জানান, তার আগে থেকেই শ্বাসকষ্টের সমস্যা ছিল এবং পরীক্ষা মোটামুটি ভালো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আহ্বায়ক ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহম্মদ আহসান উল্যাহ বলেন, ‘পরীক্ষা শুরু হওয়ার পরপরই তার শ্বাসকষ্ট দেখা দেয়। ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টি থেকে মেডিকেল সেন্টারে পরীক্ষা নেওয়া হয়েছে। আমরা উপ-উপাচার্যের অনুমতি নিয়ে তার পরীক্ষা মেডিকেল সেন্টারে নিয়েছি। গার্ড দিয়েছেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ বেলাল উদ্দিন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেডিকেলের প্রথম বর্ষের ক্লাস শুরু ৫ জুন
ফরিদপুর মেডিকেলের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন
ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে অগ্নিকাণ্ড
ইউএস-বাংলা এয়ারলাইনসে চাকরি, নেবে একাধিক
X
Fresh