• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

কুবিতে উপাচার্যের কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ মে ২০২৪, ২২:৩৪
কুবিতে উপাচার্যের কুশপুত্তলিকা ঝুলালো শিক্ষক সমিতি
ছবি : আরটিভি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের কুশপুত্তলিকা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এবং গোলচত্ত্বর-সংলগ্ন ডাস্টবিনের ওপর ঝুলিয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

শুক্রবার (১০ মে) দুপুর সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতাদের উপস্থিতিতে এই কুশপুত্তলিকা ঝুলানো হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে মূল ফটকের মাঝামাঝি ওয়াচ টাওয়ার থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের চেহারা সদৃশ একটি কুশপুত্তলিকা ঝুলানো হয়েছে। এ ছাড়া গোল চত্বর-সংলগ্ন ডাস্টবিনের ওপরের কৃষ্ণচূড়া গাছ থেকে আরেকটি কুশপুত্তলিকা ঝুলানো হয়েছে।

কুশপুত্তলিকা ঝুলানোর বিষয় শিক্ষক সমিতির সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ড. জান্নাতুল ফেরদৌস বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী সকলকে বঞ্চিত করেছেন। সকলের মনেই সেজন্য ক্ষোভ জন্মেছে, সে ক্ষোভের বহিঃপ্রকাশ এই কুশপুত্তলিকা। আমরা এটিকে না পুড়িয়ে আজ ডাস্টবিনের ওপর প্রতিস্থাপন করেছি।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিক্ষকদের সঙ্গে যে আচরণ করেছেন তা ডাস্টবিনে নিক্ষেপের মতোই। তারই প্রতিবাদস্বরুপ আমরা তার কুশপুত্তলিকা ঝুলিয়েছি। তার যে সন্ত্রাসী কার্যক্রম এবং অর্থনৈতিক দুর্নীতি সেগুলোর জন্য আমরা চাই তিনি এই স্থান ত্যাগ করে চলে যান।

তিনি আরও বলেন, আমরা শিক্ষকরা ক্লাস, পরীক্ষায় ফিরতে প্রস্তুত। আমরা চাই তিনি পদত্যাগ করে আমাদের সে ব্যবস্থা করে দেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের সুনজর দিতে হবে: জবি উপাচার্য 
‌‘শিক্ষা-গবেষণা ও উন্নয়ন দিয়ে দাগ কাটতে চাই’
রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আইএমইউর উপাচার্যের সাক্ষাৎ 
উপাচার্য-শিক্ষক দ্বন্দ্ব, অচল কুবি সচলে নেই দৃশ্যমান উদ্যোগ