• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘রাষ্ট্রক্ষমতাকে ব্যবহার করে জনগণের সম্পদ লুটপাট করা হচ্ছে’

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ মে ২০২৪, ২২:০০
‘রাষ্ট্রক্ষমতাকে ব্যবহার করে জনগণের সম্পদ লুটপাট করা হচ্ছে’
ছবি : আরটিভি

রাষ্ট্রক্ষমতাকে ব্যবহার করে কতিপয় ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তা জনগণের সম্পদ লুটপাট করছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শুক্রবার (১০ মে) বিকেলে নগরীর সুমি কমিউনিটি সেন্টারে আয়োজিত ‘গণতন্ত্র মঞ্চ’ রংপুর বিভাগীয় প্রতিনিধি সভায় এ মন্তব্য করেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, বাংলাদেশে একটা সরকার ক্ষমতায় আছে জনগণের ভোট ছাড়া। তারা জনগণের ভোটের অধিকার হরণ করেছে। এই সরকার রাষ্ট্রক্ষমতাকে ব্যবহার কতিপয় ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তার পকেট ভরছে। যারা আজকে দেশে দুর্নীতি লুটপাটের রাজ্য কায়েম করেছে। লাখপতিকে কোটিপতি আর কোটিপতিকে শত কোটি টাকার মালিক বনে যাচ্ছে তারা।

জোনায়েদ সাকি বলেন, জনগণের ভোট ছাড়া ক্ষমতায় থাকায় এই সরকারের একটা বড় অপরাধ। জনগণের ভোটের অধিকার কেড়ে নেওয়ার অর্থ হচ্ছে, তার যে নাগরিকের প্রথম ধাপ সেটাই কেড়ে নেওয়া। অর্থাৎ তাকে নাগরিক হিসেবে বাতিল ঘোষণা করা। অথচ সংবিধান অনুযায়ী জনগণই হচ্ছে রাষ্ট্রের সকল ক্ষমতার উৎস। আর আমাদের বর্তমান সরকার উল্টো পথে হাটছে। আজকে বাংলাদেশে সকল ক্ষমতার মালিক সরকার, জনগণের কিছুই নাই। তাই আজকে জনগণকেই সোচ্চার হতে হবে, কীভাবে এই সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র শাসন ব্যবস্থা চালু করা যায়।

সরকারের সমালোচনা করে জোনায়েদ সাকি বলেন, দেশে বেনজীরের মতো সরকারি কর্মকর্তারা হাজার হাজার কোটি টাকার মালিক কীভাবে হয়, সে সম্পর্কে মানুষ আজ জানে। মানুষের কাছে আজ সব পরিষ্কার। এদের লুটপাটের কারণে আজকে দেশে ডলার সংকট, নিত্যপণ্যের দামে এতো ঊর্ধ্বগতি।

জোনায়েদ সাকি আরও বলেন, আজকে দেশে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে আন্দোলনে সংগ্রামের বিকল্প নাই। তাই সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

সভায় ‘গণতন্ত্র মঞ্চ’ রংপুর শাখার সমন্বয়ক তৌহিদুর রহমানের সভাপতিত্বে কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় বিভাগের ৮ জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণতন্ত্র মঞ্চ ও ১২-দলীয় জোটের সঙ্গে বৈঠক, বিদেশ যাচ্ছেন ফখরুল
ফখরুলের সঙ্গে গণতন্ত্র মঞ্চ ও ১২ দলের বৈঠক
‘বিশৃঙ্খলা তৈরির উদ্দেশ্যেই পুলিশের ওপর চড়াও হয়েছে গণতন্ত্র মঞ্চ’
পুলিশের বাধায় পণ্ড গণতন্ত্র মঞ্চের কর্মসূচি
X
Fresh