• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সোনারগাঁয়ে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

মো. মোশারফ হোসেন, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ১০ মে ২০২৪, ১৭:৪৬
সোনারগাঁয়ে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা
ছবি : আরটিভি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচার-প্রচারণা। এ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তবে বিএনপি-জামায়াতসহ বিরোধী দলের অংশগ্রহণ থাকলে নির্বাচন আরও জমজমাট হতো বলে মনে করেন স্থানীয়রা।

এবারের নির্বাচনে চারজন উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান কালাম, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য বাবুল ওমর বাবু, থানা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, থানা যুবলীগের সেক্রেটারি মো. আলি হায়দার।

জানা গেছে, নির্বাচনকে সামনে রেখে উপজেলার আনাচে-কানাচে প্রার্থীদের পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে। উপজেলার বিভিন্ন রাস্তাঘাটের মোড়সহ উপজেলার অলি-গলিতে প্রার্থীদের পোস্টার শোভা পাচ্ছে। এলাকার উন্নয়নসহ নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের কাছে ছুটে যাচ্ছেন প্রার্থীরা। ভোটাররাও তাদের এলাকার কাঙ্ক্ষিত উন্নয়নে প্রার্থীদের কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করে নিচ্ছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখরিত উপজেলার বিভিন্ন ইউনিয়ন। নির্বাচনের বৈতরণী পার হতে নানা কৌশল নিয়ে এগিয়ে যাচ্ছেন প্রার্থীরা। অনেকেই এলাকার উন্নয়ন এবং ভোটারদের সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ভোট চাইছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভিন্ন এলাকার ভোটাররা জানান, সব নির্বাচনেই একটা আনন্দ থাকে। এ নির্বাচনে বিএনপি থাকলে আরও ভালো হতো। এখন তো সবাই আওয়ামী লীগেরই প্রার্থী। অন্য কোনো দলের প্রার্থী নেই। তারপরও আমরা চেষ্টা করবো, যাকে ভোট দিলে এলাকার উন্নয়ন হবে আমরা তাকেই ভোট দেবো।

এ দিকে জানা যায়, প্রার্থী চারজন হলেও মূল লড়াই হবে মাহফুজুর রহমান কালাম (ঘোড়া প্রতীক) ও বাবুল ওমর বাবুর (আনারস প্রতীক) মাঝে। মাহফুজুর রহমান কালাম এর আগেও তিনবার উপজেলা চেয়ারম্যান নির্বাচন করেছিলেন। তিনি এ উপজেলার ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। যার কারণে এ উপজেলায় তার একটি বিশাল কর্মী বাহিনী রয়েছে।

অপরদিকে বাবুল ওমর বাবু বর্তমান ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থাকায়, তিনি উপজেলার আনাচে-কানাচে ঘুরে ভালো পরিচিতি লাভ করেছেন। তার বড় ভাই কাঁচপুর ইউপির চেয়ারম্যান। তারও উপজেলার বিশাল এক কর্মী বাহিনী রয়েছে।

এ ছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও দিনরাত গণসংযোগ ও উঠান বৈঠক করছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রচারণার শেষ দিনে সোনারগাঁয়ে ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা
শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারণা জমে উঠেছে ঠাকুরগাঁওয়ে
জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা, প্রার্থীকে জরিমানা
সোনারগাঁয়ে ২ কোটি টাকার ইয়াবা জব্দ, গ্রেপ্তার ১
X
Fresh