• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সুনামগঞ্জের শাল্লায় অবণী, দিরাইয়ে প্রদীপ জয়ী

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ২০:৫১
উপজেলা নির্বাচন
ছবি: সংগৃহীত

সুনামগঞ্জে প্রথম ধাপের নির্বাচনে শাল্লা উপজেলায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা অবণী মোহন দাস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি তার নিটকতম প্রতিদ্বন্দ্বীকে প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন।

ঘোড়া প্রতীকে অবণীর প্রাপ্ত ভোট ২৪ হাজার ৪৩২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গনেন্দ্র আনারস প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৪৭৭ ভোট।

এদিকে দিরাই উপজেলায় বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়। দোয়াত কালম প্রতীকে ৩০ হাজার ৪৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায় ঘোড়া প্রতীকে ১৯ হাজার ৯৩৬ ভোট পেয়েছেন।

অপর প্রতিদ্বন্দ্বী উপজেলা বিএনপির বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক গোলাপ মিয়া আনারস প্রতীকে ১৫ হাজার ৪৯৭ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় এক হাজার ৬৩৫ জন প্রতিদ্বন্দ্বী। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান পদে ৬২৫ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন রয়েছেন। প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৮, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১০ করে অর্থাৎ ২৮ জন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন।

প্রথম ধাপের নির্বাচনে ১১ হাজার ৫৫৬টি কেন্দ্র, ৮১ হাজার ৮০৪ ভোটকক্ষ, ৩ কোটি ১৪ লাখ ৬৮ হাজার ১০২ জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে পুরুষ ১ কোটি ৬০ লাখ ২ হাজার ২২৪, নারী ১ কোটি ৫৪ লাখ ৬৫ হাজার ৬৯০ ও ১৮৮ জন হিজড়া ভোটার রয়েছেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে ১৩৯ উপজেলায় বুধবার (৮ মে) ভোট অনুষ্ঠিত হয়, দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ২২টি, দ্বিতীয় ধাপে ২৪টি, তৃতীয় ধাপে ২১ ও চতুর্থ ধাপে দুটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মঙ্গলবার আর্থিক প্রতিষ্ঠান বন্ধ নিয়ে বিজ্ঞপ্তি 
জামালগঞ্জে অগ্নিকাণ্ডে নিঃস্ব ২০ পরিবার
‘এমন নির্বাচন হবে যা ভোলাবাসী কখনো ভুলবে না’
‘ভোট না দিলে রড গরম করে সোজা করব’
X
Fresh