• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বৃষ্টি কমিয়েছে ভোটার উপস্থিতি 

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১১:১১
বৃষ্টি কমিয়েছে ভোটার উপস্থিতি 
ছবি : আরটিভি

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে টাঙ্গাইলের দুটি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

বৃষ্টির কারণে সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উপস্থিতি বাড়বে বলে মনে করছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, প্রথম ধাপে টাঙ্গাইলের ধনবাড়ী ও মধুপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ৮ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৭ জন।

ধনবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬২ হাজার ৫৮৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৯ হাজার ৯০২ জন এবং মহিলা ভোটার ৮২ হাজার ৬৮৬ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৬১ টি এবং ভোট কক্ষের সংখ্যা ৪২৯ টি।

এ দিকে মধুপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ২১৮ জন এবং তৃতীয় লিঙ্গের ১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৭ হাজার ৪১৯ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২৭ হাজার ৭৯৮ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৯০ টি এবং ভোট কক্ষের সংখ্যা ৬০৪ টি।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহামামদ মতিয়ুর রহমান বলেন, প্রথম ধাপে নির্বাচনের সকল প্রস্তুতি শেষে টাঙ্গাইলের দুটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের পরিবেশ অবাধ ও সুষ্ঠ করতে ইতিমধ্যে ৫ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব, প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ, ১৫ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও দুটি উপজেলায় একজন করে দুজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। আশা করছি সুষ্ঠ ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করতে পারব।

উল্লেখ্য, প্রথম ধাপে টাঙ্গাইলের তিনটি উপজেলা ধনবাড়ী, মধুপুর ও গোপালপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু গোপালপুর উপজেলায় ম‌হিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ম‌রিয়ম আখতার মুক্তা গত শুক্রবার (২৬ এপ্রিল) ময়মন‌সিংহ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ ক‌রেন। পরে গত রোববার নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে গোপালপুর উপজেলা পরিষদের সব পদের নির্বাচন স্থগিত ঘোষণা করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু 
ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানালেন ইসি আলমগীর
টাঙ্গাইলে পুলিশ পিটিয়ে আসামি ছিনতাই
মোটরসাইকেলে ট্রাকের ধাক্কা, প্রাণ গেল কলেজছাত্রের
X
Fresh