• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভোটার ৩২১৩, প্রথম ১ ঘণ্টায় ভোট পড়েনি ১টিও

আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১০:১৫
ছবি : সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে ঝিনাইদহে দুটি উপজেলায় (ঝিনাইদহ সদর ও কালীগঞ্জ) ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল চারটা পর্যন্ত। তবে সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হলেও ৯টা পর্যন্ত ওয়াজির আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে কোনো ভোটার দেখা যায়নি।

ঝিনাইদহের দুইটি উপজেলায় সরকার সমর্থক ছাড়া বিরোধী শিবিরের কোনো প্রার্থী নেই। বিএনপি ও জামায়াত নির্বাচন বর্জন করলেও আওয়ামী লীগের জোটভুক্ত কোনো শরিক দলও এ নির্বাচনে অংশ নেয়নি। ফলে নির্বাচনে তেমন কোনো উত্তাপ নেই। ভোটারদের অভিযোগ অংশগ্রহণমূলক ও শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকলে নির্বাচন জমে ওঠে না।

ঝিনাইদহ জেলা নির্বাচন অফিস থেকে জানা যায়, ঝিনাইদহ সদর উপজেলার ১৭টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৬৫টি। যেখান মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৯৩৪। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৫ হাজার ৪০৬ জন। মহিলা ভোটার রয়েছে ১ লাখ ৯৫ হাজার ৫২৫ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৩ জন। এদিকে কালীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ৯১টি। যেখানে ভোটার সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ৯২৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৪ হাজার ৩২৮ জন। মহিলা ভোটার রয়েছে ১ লাখ ২০ হাজার ৫৫৩ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৩ জন।

ঝিনাইদহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে টেলিফোন প্রতীকে এস. এম আনিচুর রহমান খোকা, দোয়াত-কলম প্রতীকে জে.এম রশীদুল আলম, মোটর-সাইকেল প্রতীকে মো. গোলাম ছরওয়ার খান, হেলিকপ্টার প্রতীকে নূর-এ আলম ও আনারস প্রতীকে মো. মিজানুর রহমান (মাসুম) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কালীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিবলী নোমানী, টেলিফোন প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন সোহেল, মোটরসাইকেল প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিয়ার রহমান মতি, হেলিকপ্টার প্রতীকে কাস্টভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাশেদ শমশের ও কাপ- পিরিচ প্রতীকে জাতীয় শ্রমিক লীগের ঢাকা মহানগর উত্তর শাখার সহসভাপতি ইমদাদুল হক সোহাগ।

ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোছা. ফিরোজা সুলতানা বলেন, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে এখনো পর্যন্ত কোনো ভোট পোল হয়নি। এই কেন্দ্রে ৩ হাজার ২১৩ জন ভোটার রয়েছেন। নারী ভোটার ১ হাজার ৭২৩ জন, পুরুষ ১ হাজার ৯০ জন। এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো আছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটে জিতলেই অভিনয়কে বিদায় জানাবেন কঙ্গনা
ভোটার উপস্থিতি কম হওয়ার কারণ জানালেন ইসি আলমগীর
সিইসিকে চাটখিলে এসে ভোট প্রত্যক্ষ করার আহ্বান চেয়ারম্যান প্রার্থীর
চিকিৎসার জন্য ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনার
X
Fresh