• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

বিজয়নগরে জাল নোট তৈরির সরঞ্জাম ও টাকাসহ গ্রেপ্তার ৩

আখাউড়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ০৮:৩২
বিজয়নগরে জাল নোট তৈরির সরঞ্জাম ও টাকাসহ গ্রেপ্তার ৩
ছবি : আরটিভি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে জাল নোট তৈরির সরঞ্জাম ও জাল টাকাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার (৩ মে) দুপুর সোয়া ১২টার দিকে র‍্যাব-৯ এর সিলেট ক্যাম্পের মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেলের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (২ মে) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার কামালমুড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৩ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মো. রাসেল হাজী (৩২) চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার আদশা এলাকার আব্দুর রশিদ হাজীর ছেলে, ফেনী সদর উপজেলার আকরামপুর এলাকার আবুল কালামের ছেলে আলমগীর হোসেন (৩৪) ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার কামালমুড়া এলাকার সাহাব উদ্দীনের ছেলে মো. সানি মিয়া (১৯)।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে দেশের বিভিন্ন স্থানে জাল নোট প্রস্তুতকারী ও বাজারজাতকারী চক্রের সদস্যরা জাল নোট প্রস্তুত করে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন বাজারে সিন্ডিকেটের মাধ্যমে জাল টাকা প্রতারণামূলকভাবে বাজারজাত করে আসছে। এই চক্রের সদস্যরা অল্প সময়ে অধিক মুনাফার আশায় আসল টাকার ভেতর জাল টাকা মিলিয়ে লেনদেন করে সাধারণ মানুষকে ধোঁকা দিচ্ছে। এরই প্রেক্ষিতে র‍্যাব গোপন সংবাদে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার কামালমুড়া এলাকায় অভিযান পরিচালনা ৩ জনকে গ্রেপ্তার করে।

বিজ্ঞপ্তিতে র‍্যাব আরও জানায়, পরে তাদের কাছ থেকে ৪ লাখ ৮৮ হাজার ৫০০ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামাদি স্ক্যানার সংযুক্ত কালার প্রিন্টার, প্রিন্টারের পাউডার কালি, জাল নোট তৈরির জন্য ব্যবহৃত সাদা কাগজ, হার্ড ড্রাইভ, কী বোর্ড, মাউস, মাল্টিপ্লাগসহ ইলেকট্রিক ক্যাবল, এন্টি কাটার এবং খালি জারিকেন ইত্যাদি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে বিজয়নগর থানায় মামলা দায়ের করা হয়েছে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজয়নগরে দেড় মণ গাঁজাসহ মাদক কারবারি আটক
বিজয়নগরে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
ভবন নিলামে দুর্নীতি: আরটিভিতে সংবাদ প্রচারের পর পুনঃনিলাম
জাল ভোট দিতে এসে যুবক আটক, ৪ পোলিং এজেন্টকে জেল-জরিমানা