• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

দুই ঘণ্টা পর পটুয়াখালীতে বাস চলাচল শুরু

স্টাফ রিপোর্টার (পটুয়াখালী), আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২৪, ১৯:৫০
ছবি : আরটিভি

পটুয়াখালীতে অতিরিক্ত যাত্রী বহন করায় দুটি বাসকে জরিমানা করায় মহাসড়ক অবরোধ করে বাস মালিক-শ্রমিকরা। তারা পটুয়াখালীর চৌরাস্তা ও বাসস্ট্যান্ড এলাকা-সংলগ্ন মহাসড়কের ওপর আড়াআড়ি ও এলোপাতাড়ি বাস রেখে মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে জেলা প্রশাসনের হস্তক্ষেপে ফের যানবাহন চলাচল শুরু হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর ১টার দিকে মহাসড়কের পটুয়াখালীর চৌরাস্তা এলাকায় অতিরিক্ত যাত্রী পরিবহনের কারণে দুটি বাসকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এতে ক্ষিপ্ত হয়ে মহাসড়ক অবরোধ করে সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয় বাস শ্রমিকরা। মহাসড়কের দুই দিকে আটকে পড়ে শত শত যানবাহন এবং ভোগান্তিতে পড়ে যাত্রী সাধারণ এবং যানবাহনের ভেতরে প্রচণ্ড গরমে হাঁসফাঁস করতে থাকে যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশু যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি নিয়ে মালিক সমিতির সঙ্গে বৈঠক শেষে জেলা প্রশাসনের হস্তক্ষেপে বিকেল সোয়া ৩টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে পটুয়াখালী জেলা বাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন আহমেদ মৃধা বলেন, ঈদে ঘরমুখো মানুষেরা পরিবারদের সঙ্গে ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে শুরু করে। তারা দ্রুত কর্মস্থলে যাওয়ার জন্য চালক ও হেলপারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী হিসেবে বাসে ওঠে। এতে ভ্রাম্যমাণ আদালত বাসে অতিরিক্ত যাত্রী পেয়ে ১০ হাজার টাকা জরিমানা করেন। এত টাকা বাসের চালক বা হেল্পারের পক্ষে দেয়া কষ্টকর হওয়ায় তারা মহাসড়ক অবরোধ করেন। জেলা প্রশাসনের আশ্বাসে এবং ঈদে কর্মস্থলে ফিরতি মানুষের ভোগান্তির কথা চিন্তা করে জরিমানা পরিশোধ করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে।

পটুয়াখালীর সদর থানার ওসি মোহাম্মদ জসীম জানান, প্রশাসনের সঙ্গে বাস শ্রমিকদের ভুল-বোঝাবুঝি হয়েছে। তবে তা অল্প সময়ের মধ্যেই জেলা প্রশাসনের হস্তক্ষেপে বাস চলাচল স্বাভাবিক হয়ে যায়। বর্তমানে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালে ভেসে ‘টর্পেডো’সদৃশ বস্তু, এলাকায় আতঙ্ক 
কুয়াকাটায় ৫০ মণ শাপলাপাতা মাছসহ ট্রলার জব্দ
হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু
জলকেলির মধ্য দিয়ে কুয়াকাটায় সাংগ্রাইন উৎসব শুরু
X
Fresh