• ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
logo

হিলিতে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২৪, ১৯:১২
ছবি : আরটিভি

‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর মেলা উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটিরিনারী হাসপাতালের আয়োজনে প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিত রায়।

উদ্বোধনের পরপরই হাকিমপুর উপজেলা পরিষদ চত্বরে জমে ওঠে মেলা প্রাঙ্গণ। ৪০টি স্টলে প্রদর্শন করা ১২ প্রজাতির প্রাণী। মেলা দেখতে ভিড় করেন ছোট বড় সকলেই। মেলা দেখে অনেকেই হতে চান উদ্যোক্তা। পুরুষের পাশাপাশি নারীরাও অংশগ্রহণ করেন এই মেলাতে। এমন আয়োজনে খুশি অংশগ্রহণকারীসহ দর্শনার্থীরা।

এ সময় উপস্থিত ছিলেন হাকিমপুর উপজেলার চেয়ারম্যান হারুন-উর রশিদ হারুন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাজী মাহবুবুর রহমান, উপজেলা কৃষি অফিসার আরজেনা বেগমসহ অনেকেই।

এ সময় বক্তারা বলেন, দেশে প্রাণিজ ও আমিষের চাহিদা পূরণ ও বেকারত্ব দূর করার জন্য এমন আয়োজন করাই প্রাণিসম্পদ বিভাগ আরও এগিয়ে যেতে হবে। তাহলে দেশে মাংসের চাহিদা পূরণ হবে।

উপজেলা প্রাণিসম্পদ অফিসের তথ্যমতে হিলিতে ছোট-বড় ৮০০ শতাধিক খামারে গরু ও ছাগল ৯০ হাজার, হাঁস-মুরগি ৬ লাখ এবং অন্যান্য প্রাণী ২০ হাজারের বেশি পালন করছে খামারিয়া। অনুষ্ঠান শেষে সেরা খামিরেদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেমাই কিনতে যাওয়ার পথে প্রাণ গেল ২ জনের
হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফের শুভেচ্ছা বিনিময়
রাতের আধারে পুকুরের ৮০ মণ মাছ চুরি, থানায় অভিযোগ
ঈদে ৮ দিন বন্ধ থাকবে হিলি বন্দর