• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে উপহার পেল ৬৯ কিশোর

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২৪, ১৬:৪৬
টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে উপহার পেল ৬৯ কিশোর
ছবি : আরটিভি

টানা ৪০ দিন তাকবিরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় টাঙ্গাইলের মির্জাপুরে ৬৯ কিশোরকে পুরস্কৃত করা হয়েছে। তাদের মধ্যে ৩ জনকে পুরস্কার হিসেবে বাইসাইকেল ও ৬৬ জনকে স্কুল ব্যাগ প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদুল ফিতরের নামাজ শেষে উপজেলার বহুরিয়া কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে কিশোরদের হাতে পুরস্কার তুলে দেন মসজিদ কমিটি ও এলাকাবাসী।

শিশু-কিশোরদের মোবাইলের কুফল, অতিরিক্ত আসক্ততা থেকে নামাজে আগ্রহী ও মসজিদমুখী করতেই এ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইমাম ও খতিব।

মসজিদ কমিটি সূত্রে জানা যায়, চলতি বছরের রমজান মাসের ১০ দিন পূর্বে এই নামাজ প্রতিযোগিতা শুরু হয়ে ১০ এপ্রিল শেষ হয়। যেখানে বহুরিয়া গ্রামের ৬৯ জন কিশোর অংশ নেন। টানা ৪০ দিন তাকবিরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ২৯ জন কিশোর। বাকি ৩০ জন কিশোর একাধারে ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে পড়তে সক্ষম হয়নি। এজন্য তাদেরকে সান্ত্বনা পুরস্কার হিসেবে একটি করে স্কুল ব্যাগ প্রদান করা হয়। এদের প্রত্যেকের বয়স ৮ থেকে ১৬ বছর। তারা প্রতিদিন নামাজ শেষে হাজিরা খাতায় স্বাক্ষর করেছেন।

পুরস্কার বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বহুরিয়া কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম ও খতিব হাফেজ মাওলানা মুফতি ইয়ামিন বিন মাজিদ, বহুরিয়া কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি আব্দুস ছামাদ মিয়া, সাধারণ সম্পাদক খান আব্দুল আলিম বাদশা, বহুরিয়া ১নং ওয়ার্ড ইউপি সদস্য আব্দুল সামাদ সিকদার, বহুরিয়া ২নং ওয়ার্ড ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া, বহুরিয়া আদর্শ নূরানী ও হাফেজিয়া মাদরাসার সভাপতি মল্লিক লুৎফর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস সালাম সিকদার, অর্থ সম্পাদক মঞ্জুরুল ইসলাম, বহুরিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি কয়েদ আলী সিকদার, সাধারণ সম্পাদক মো. আউলাদ হোসেনসহ এলাকার ধর্মপ্রাণ মুসল্লিগণ।

এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম বলেন, সব ধর্মের মূল্যবোধই সৃষ্টির কল্যাণে নিবেদিত। তাই যে আয়োজনের মাধ্যমে ওই কিশোরদের ভালো কাজের দিকে উৎসাহিত করা হয়েছে তা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু 
টাঙ্গাইলে পুলিশ পিটিয়ে আসামি ছিনতাই
মোটরসাইকেলে ট্রাকের ধাক্কা, প্রাণ গেল কলেজছাত্রের
টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু
X
Fresh