• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বাসের অপেক্ষায় যাত্রীরা, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ফাঁকা

আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২৪, ১৭:৩০
বাসের অপেক্ষায় যাত্রীরা, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ফাঁকা
ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতরের আর বাকি কয়েক ঘণ্টা। সাধারণত ঈদের আগের দিন যানজট না থাকলেও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘরমুখো মানুষের ভিড় এখনও রয়েছে। তবে গত দুদিনের মতো উপচেপড়া ভিড় নেই। কিন্তু পরিবহন স্বল্পতার জন্য কাউন্টারগুলোতে বাসের অপেক্ষায় বসে থাকতে হচ্ছে যাত্রীদের। বিলম্ব হচ্ছে গন্তব্যে যেতে। এতে চরম ভোগান্তিতে পড়ছেন ঘরমুখো যাত্রীরা।

বুধবার (১০ এপ্রিল) সকাল থেকে এ মহাসড়কে গণপরিবহন কম চলতে দেখা যায়। ফলে অনেক মানুষ ট্রাক-পিকআপে করে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছে। দূরপাল্লার স্বল্প কিছু যানবাহন এবং লোকাল পরিবহন চলাচল করলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

সরেজমিনে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা, বোর্ড বাজার, চেরাগ আলী, টঙ্গী বাজার এলাকার বাসস্ট্যান্ডে ঘরমুখী মানুষের ভিড় রয়েছে। দ্বিগুণ ভাড়া দিয়ে হলেও তারা নাড়ির টানে বাড়ি ফিরতে সংকল্পবদ্ধ।

এ বিষয়ে কথা হয় চান্দনা চৌরাস্তায় বাসের অপেক্ষায় বসে আছেন এমন কয়েকজন যাত্রীর সঙ্গে।

তারা বলেন, গত সোমবার থেকে দীর্ঘ যানজট সৃষ্টি হলেও ঈদের আগের দিন যানজট নেই বললেই চলে। টেলিভিশনের খবরে দেখে আজ পরিবার-পরিজন নিয়ে বের হয়েছি। এ মহাসড়ক ফাঁকা থাকলেও যাত্রীবাহী বাস খুবই কম। তাই বাসের জন্য কাউন্টারে বসে রয়েছি।

নেত্রকোণার মদনে যাবেন হেলেন মিয়া। তার সঙ্গে কথা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রতিটি যাত্রবাহী বাসে অতিরিক্ত ভাড়া চাচ্ছে। দেখার কেউ নেই। তিনগুণ বেশি ভাড়া দিয়েও যাওয়ার জন্য বাস পাচ্ছি না।

এ বিষয়ে গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার মো. আলমগীর হোসেন বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসের চাপ অনেক কম। অনেক বাস আগেই চলে গেছে। গতকাল দুপুরের পর থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একেবারেই ফাঁকা। স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে। তবে এবারের ঈদযাত্রায় বিভিন্ন পয়েন্টে যানজট থাকলেও ঘরমুখো মানুষ স্বস্তিদায়কভাবে যাতায়াত করেছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ
X
Fresh