• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

হিলি স্থলবন্দর দিয়ে রেকর্ড পরিমাণ আলু আমদানি, তবু কমছে না দাম 

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ১৭:৩৯
ছবি : আরটিভি

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে একদিনে রেকর্ড পরিমাণ আলু আমদানি হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভারতীয় ৪৭ ট্রাকে ১ হাজার ২০০ মেট্রিকটন আলু আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে। তবুও কমছে না দেশি এবং ভারতীয় আলুর দাম। খুচরা বাজারে বেড়েই চলেছে সব ধরনের আলুর দাম। দেশি বড় জাতের আলু কেজি প্রতি ৪ টাকা বৃদ্ধি পেয়ে ৩৬ থেকে ৪০ টাকায় এবং ছোট জাতের দেশি আলু ৫ টাকা কেজি প্রতি বৃদ্ধি পেয়ে ৪২ থেকে ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে সেই সঙ্গে ভারতীয় আলু ৩১ থেকে ৩২ টাকায় বিক্রি হচ্ছে।

দেশের বাজারে চাহিদা থাকার কারণে বেড়েছে দাম বলছেন খুচরা ব্যবসায়ীরা। দাম বৃদ্ধিতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষজন। মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে হিলির বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে আলু কিনতে আসা হোটেল ব্যবসায়ী লুৎফর রহমান বলেন, আমার একটি হোটেল আছে। সেই হোটেলে প্রতিদিন ৫ থেকে ১০ কেজি আলুর প্রয়োজন হয়। আমি আলু নিতে এসে দেখি প্রতিদিন আলুর দাম বৃদ্ধি পেতেই আছে। যদি এভাবে আলুর দাম প্রতিদিন বৃদ্ধি পায় তাহলে তো হোটেল চালানো কষ্টকর হয়ে পড়বে। লাভের আসা তো দূরের কথা লোকাসানে পড়তে হবে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন বলেন, ঈদের ছুটির কারণে হিলি স্থলবন্দর দিয়ে টানা ৬ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। দেশের বাজারে আলুর সংকট যেন না দেখা দেই সেই জন্য ছুটির আগেই বেশি পরিমাণ আলু আমদানি করেছে বন্দরের আমদানিকারকরা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে তীব্র গরমে বিপাকে নিম্ন আয়ের মানুষ
দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে: ভূমিমন্ত্রী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
X
Fresh