• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

পুলিশ ফাঁড়িতে এমপির বিরুদ্ধে যুবলীগ-ছাত্রলীগ নেতাদের পেটানোর অভিযোগ

আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ১৬:০২
পুলিশ ফাঁড়িতে এমপির বিরুদ্ধে যুবলীগ-ছাত্রলীগ নেতাদের পেটানোর অভিযোগ
এমপি রাগেবুল আহসান

বগুড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সদর আসনের এমপি রাগেবুল আহসান ওরফে রিপুর উপস্থিতিতে সদর পুলিশ ফাঁড়ির ভেতরে যুবলীগ-ছাত্রলীগ নেতাদের তার অনুসারীরা পিটিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

রোববার (৭ এপ্রিল) রাত ১১টায় বগুড়া সদর পুলিশ ফাঁড়িতে এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন স্থানীয় ছাত্রলী-যুবলীগের নেতাকর্মীরা।

তাদের অভিযোগ, বগুড়া-৬ (সদর) আসনের এমপি রাগেবুল আহসান রিপুর লোকজনের মারধরে গুরুতর আহত হয়েছেন জেলা যুবলীগের উপ-প্রচার সম্পাদক জিহাদুশ শরীফ পরাগ (৪৮)। মোহাম্মদ আলী হাসপাতালে তার চিকিৎসা চলছে।

এ দিকে নিজ দলের নেতার ওপর হামলার প্রতিবাদে সোমবার (৮ এপ্রিল) বিকেলে শহরের সাতমাথায় মানববন্ধন করেছে বগুড়া শহর যুবলীগ। শহর যুবলীগের সভাপতি মাহফুজুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উদয় কুমার বর্মনের সঞ্চালনায় এ সময় আরও বক্তব্য রাখেন জেলা যুবলীগের সহসভাপতি মাইসুল তোফায়েল, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, দপ্তর সম্পাদক জাকারিয়া আদিল প্রমুখ।

বক্তারা যুবলীগ নেতার ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, রোববার রাত ১১টার দিকে শহরের সাতমাথায় জিলা স্কুলের ফটকের সামনে দাঁড়িয়ে ছিলেন শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম। এ সময় সাতমাথা থেকে বেপরোয়া গতিতে উল্টো পথ দিয়ে মোটরসাইকেল চালিয়ে পুলিশ প্লাজার দিকে যাচ্ছিলেন আবীর নামের এক তরুণ। তিনি জেলার শিবগঞ্জ উপজেলার পীরব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসিফ মাহমুদের ছেলে এবং সংসদ সদস্য রাগেবুল আহসানের ছেলে প্রতীত আহসানের বন্ধু। আবীরের মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ছাত্রলীগ নেতা রাকিবুলের সঙ্গে ধাক্কা লাগে। রাকিবুল একপর্যায়ে মোটরসাইকেলের চাবি কেড়ে নেন। তিনি বাগবিতণ্ডার একপর্যায়ে ‘মদ্যপ’ বলে মন্তব্য করেন এবং আবীরের ওপর চড়াও হন। এ সময় যুবলীগের দুই নেতা জিয়াদুশ ও শিহাব ছাত্রলীগ নেতার পক্ষ নিয়ে আবীরকে গালমন্দ করা হয়। এতে আবীর ক্ষিপ্ত হয়ে তার বন্ধুদের ফোন দেন।

ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম বলেন, রাত সাড়ে ১১টার দিকে সংসদ সদস্য রাগেবুল আহসানের ছেলে প্রতীত আহসানের নেতৃত্বে ৩৫-৪০ জন সাতমাথায় উপস্থিত হয়ে তার ওপর হামলার চেষ্টা করেন। সেখানে সদর ফাঁড়ি পুলিশও উপস্থিত ছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ দুপক্ষকে সদর ফাঁড়িতে নেন। পুলিশের হস্তক্ষেপে বিষয়টি মিটমাট হওয়ার পথে। কিন্তু রাত ১২টার দিকে সংসদ সদস্য রাগেবুল আহসান ছেলের পক্ষ নিয়ে ফাঁড়িতে আসেন। পুরো বিষয়টি খুলে বলতে সেখানে যুবলীগ নেতা জিয়াদুশ শরীফ এগিয়ে গেলে তাঁর ওপর অতর্কিত হামলা চালানো হয়। এ সময় শিহাবের ওপরও হামলা হয়।

ঘটনার বিষয়ে বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার বলেন, রাত ১২টা থেকে ছাত্রলীগ ও যুবলীগের দুই নেতাকে ফাঁড়িতে আটকে রাখা হয়েছিল। রাত তিনটার দিকে ফাঁড়িতে গিয়ে মুচলেকা দিয়ে তাদের ছাড়িয়ে এনেছি।

এ বিষয়ে সদর ফাঁড়ির পরিদর্শক (ইনচার্জ) সুজন মিঞা জানান, পুলিশের সামনে হামলার অভিযোগ সঠিক নয়। ফাঁড়ি চত্বরে দুপক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়েছে বলে শুনেছেন। কাউকে আটক করা হয়নি। প্রতিপক্ষের হামলার শঙ্কায় নিরাপত্তার স্বার্থেই ফাঁড়িতে বসিয়ে রেখে রাত দুটার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে এমপি রাগেবুল আহসান বলেন, বিষয়টি যেভাবে প্রচার করা হচ্ছে মোটেও সেরকম নয়। আমার ছেলে অসুস্থ। কয়েক দিন আগে অস্ত্রোপচার হয়েছে। হাসপাতাল থেকে ছুটি নিয়ে রোববার বগুড়ায় ফিরেছে। রাতে খবর আসে, আমার ছেলে ও তার বন্ধুদের মারধর করা হয়েছে। সদর ফাঁড়িতে তাদের আটকে রাখা হয়েছে।

এমপি রাগেবুল আহসান আরও বলেন, অসুস্থ ছেলে, অস্ত্রোপচারের ক্ষত শুকায়নি। অজানা শঙ্কায় ছেলেকে নিতে রাতে গাড়ি নিয়ে সদর ফাঁড়িতে যাই। কোনো কিছু বুঝে ওঠার আগেই সেখানে আগে থেকে উপস্থিত থাকা কিছু ছেলে হঠাৎ যুবলীগ নেতা জিয়াদুশ শরীফের ওপর চড়াও হয়। এটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। যা ঘটেছে, আমার অজ্ঞাতসারে ঘটেছে।

বগুড়ার পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, ফাঁড়ির ভেতরে হামলার ঘটনা কেউ অবগত করেননি। তবে রাতে সদর আসনের এমপির তার ছেলেকে মারধরের অভিযোগ এনে কয়েকজনের বিরুদ্ধে মামলা নেওয়ার কথা বলেছিলেন। এ জন্য তাদের আটকে রাখা হয়েছিল। পুলিশ বিষয়টি মামলায় গড়াতে না দিয়ে শান্তিপূর্ণভাবে মিটমাট করে দিয়েছে। পুলিশের উপস্থিতিতে হামলার অভিযোগ সঠিক নয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাড় পাচ্ছেন না স্বজনকে প্রার্থী করা মন্ত্রী-এমপিরা
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
X
Fresh