• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বজ্রপাতে ৪ জেলায় প্রাণ গেলো ৬ জনের

আরটিভি নিউজ

  ০৭ এপ্রিল ২০২৪, ১৮:১৪
বজ্রপাতে ৪ জেলায় প্রাণ গেলো ৬ জনের
ছবি : সংগৃহীত

বজ্রপাতে দেশের ৪ জেলায় নারী-শিশুসহ প্রাণ হারিয়েছেন ৬ জন। এর মধ্যে ঝালকাঠিতে ৩ জন, খুলনার ডুমুরিয়া, নেত্রকোণা ও যশোরে একজন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকে দুপুরের মধ্যে বজ্রপাতের এসব ঘটনায় একটি গবাদিপশুরও মৃত্যু হয়েছে। এছাড়াও আহত হয়েছেন আরও একজন।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

ঝালকাঠি

রোববার সকাল ১০টার দিকে হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হয়। এ সময় বৃষ্টি ও দমকা বাতাসে ঝালকাঠির বিভিন্ন স্থানে গাছপালা ভেঙে পড়ে। বেলা ১১টার দিকে জেলার পৃথক এলাকায় বজ্রপাতে দুই নারী ও এক শিশু নিহত হয়েছেন বলে জানা যায়। এতে আহত হয়েছেন আরও একজন।

নিহতরা হলেন হেলেনা বেগম (৪০), মিনারা বেগম (৩৫) ও মাহিয়া আক্তার ঈশানা (১১)।

বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি জেলা পুলিশ সুপার আফরুজুল হক টুটুল। তিনি বলেন, সকালে বৃষ্টির মধ্যে মাঠে থাকা গবাদি পশুকে ঘরে আনতে যাওয়ার সময় বজ্রপাতের কবলে পড়ে পৃথক স্থানে ৩ জন নিহত হয়েছেন।
একই এলাকায় বজ্রপাতে আহত হয়েছেন জলিল মুন্সির ছেলে ওয়াদুদ মুন্সি (২৯) নামে আরও একজন।

খুলনার ডুমুরিয়া

গাভীর জন্য ঘাস কাটতে গিয়ে খুলনার ডুমুরিয়ায় বজ্রপাতে ওবায়দুল্লাহ গাজী (২৭) নামের এক ঘের ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। এ সময় একটি গবাদিপশুরও মৃত্যু হয় বলে জানা গেছে।

রোববার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ওবায়দুল্লাহ গাজী উপজেলার গুটুদিয়া ইউনিয়নের কোমলপুর গ্রামের দেলোয়ার গাজীর ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ডুমুরিয়া থানার এসআই জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, এ ব্যাপারে ডুমুরিয়া থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। মৃতের সুরতহাল রিপোর্ট তৈরির পর মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

যশোর

যশোরের ঝিকরগাছা উপজেলায় ধানখেতে কাজ করতে গিয়ে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। রোববার সকালে উপজেলার বড়পোদাউলিয়া গ্রামের বিলে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল মালেক পাটোয়ারী (৬০) উপজেলার বড়পোদাউলিয়া গ্রামের মৃত ওমর আলি পাটোয়ারীর ছেলে।

নেত্রকোণা

বজ্রপাতে নেত্রকোণায় খালিয়াজুরী উপজেলার হাওরে এক কৃষক নিহত হয়েছেন। রোববার বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে উপজেলার রাজঘাট হাওরে এ ঘটনা ঘটে। নিহত শহীদ মিয়া (৫২) উপজেলার মেন্দীপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের কফিল উদ্দিনের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন খালিয়াজুরী থানার ওসি উত্তম কুমার সাহা। তিনি জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নিহত শহীদ মিয়ার পরিবারের সদস্যদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝালকাঠিতে আনারস প্রতীকের ২ কর্মীকে কুপিয়ে আহত
চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা
সুনামগঞ্জে চেলা নদীতে বজ্রপাতে ২ বালুশ্রমিকের মৃত্যু
বজ্রপাতে রানওয়ে ক্ষতিগ্রস্ত, সৈয়দপুরে বিমান ওঠানামায় বিঘ্ন  
X
Fresh