• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

পদ্মা সেতুতে স্বস্তিতে চলছে যানবাহন

আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২৪, ১২:১৫
পদ্মা সেতু
ছবি : সংগৃহীত

ঈদুল ফিতর উপলক্ষে নাড়ির টানে ঘরে ফিরতে শুরু করেছে মানুষ। এ জন্য মহাসড়কগুলোতে বেড়েছে যানবাহন। এর ফলে সড়কগুলোতে তৈরি হচ্ছে যানজট। তবে দেশের দক্ষিণ-পশ্চিমবঙ্গের প্রবেশদ্বার পদ্মা সেতুতে স্বস্তিতে চলাচল করছে যানবাহন।

শনিবার (৬ এপ্রিল) পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এমন চিত্র দেখা গেছে।

পদ্মা সেতুতে ওঠার আগ পর্যন্ত পথে যানজট বা গাড়ি চলাচলে ধীরগতি নেই। নির্বিঘ্নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে হয়ে পদ্মা সেতু পাড়ি দিচ্ছে যানবাহনগুলো। তবে দূরপাল্লার গণপরিবহনের চেয়ে ব্যক্তিগত গাড়ি বেশি দেখা গেছে।

পদ্মা সেতু কর্তৃপক্ষ জানায়, এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজায় ৭টি টোল বুথে প্রতি পাঁচ সেকেন্ডে একটি করে যানবাহনে টোল আদায় করা হচ্ছে। ফলে দ্রুত সময়ের মধ্যেই ভোগান্তিহীনভাবে পদ্মা সেতু পাড়ি দিয়ে গন্তব্যের উদ্দেশ্যে যাচ্ছে যান চালক ও যাত্রীরা। এ ছাড়া মোটরসাইকেলের চাপ বেশি থাকায় আলাদা দুটি লেন তৈরি করে টোল আদায় করা হচ্ছে। ঈদ পর্যন্ত এভাবে টোল আদায় করা হবে।

পদ্মা সেতুর সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী জানান, তেমন চাপ নেই। কোথাও কোনো বিড়ম্বনা নেই। মানুষ সহজেই পদ্মা সেতু পাড়ি দিয়ে বাড়ি ফিরছেন।

পদ্মা সেতু (উত্তর) থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার মাওয়া প্রান্তে তীব্র যানজট থাকলেও আজকে তা দেখা যাচ্ছে না। তবে ভোরে সেহরির পরে কিছু চাপ ছিল। সেগুলোও ব্যক্তিগত প্রাইভেট কার।

তিনি জানান, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে সড়কে বিশৃঙ্খলা এড়াতে মহাসড়কের ৬টি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আসা করছি এ বছর ঈদে দক্ষিণবঙ্গের ঘরমুখো যাত্রীরা নির্বিঘ্নে পারাপার করতে পারবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকা টোল আদায়ের মাইলফলক
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
X
Fresh