• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ধানখেতে আছড়ে পড়া বিমানটি নেওয়া হয়েছে যশোরে

নড়াইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ এপ্রিল ২০২৪, ১৩:০৫
ধানখেতে আছড়ে পড়া বিমানটি নেওয়া হয়েছে যশোরে
ছবি : আরটিভি

নড়াইলের বিলের মধ্যে ধানখেতে আছড়ে পড়া বাংলদেশ বিমানবাহিনীর সেই প্রশিক্ষণ বিমানটি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুর ২টার দিকে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানখেত থেকে হেলিকপ্টারে করে বিমানটি চারখাদা স্কুল মাঠে আনা হয়। সেখান থেকে বিমানবাহিনীর একটি ট্রাকে করে যশোর ঘাটিতে নেওয়া হয়েছে।

জানা যায়, বুধবার দুপুর ২টা ৫৪ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি গ্রামের ধানখেতে এটি পড়ে। বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমানটির নম্বর ২৭২০। প্রশিক্ষণ বিমানটি যশোর বিমানবন্দর থেকে ১ মিনিট ৩৪ সেকেন্ড আকাশে উড়ে।

স্থানীয় লোকজন জানার, তারাশি গ্রামের ওপর দিয়ে বিমানটি উড়ছিল। অনেক নিচে চলে আসায় খুব কাছে আসা বিমানটি দেখে তারা আতঙ্কিত হয়ে পড়েন। পরে ধানখেতে আছড়ে পড়ে বিমানটি। এ ঘটনার পরপরই একটি হেলিকপ্টার এসে বিমানে থাকা ২ পাইলটকে উদ্ধার করে নিয়ে যায়। ঘটনার সময় ওই বিমানে থাকা দুজন পাইলটই অক্ষত অবস্থায় ছিলেন। বিমানবাহিনীর একটি হেলিকপ্টার এসে দুজন পাইলটকে উদ্ধার করে যশোর নিয়ে যায়। বিমানটি হালকা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঘটনাস্থলে বিমানবাহিনীর কেউ দুর্ঘটনার বিষয়ে কিছু বলতে রাজি হননি। বিকেলে বিমানবাহিনীর একটি টেকনিক্যাল টিম এসে বিমানটি খুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছে।

নড়াইল সদর থানার তদন্তকারী কর্মকর্তা সাজেদুল ইসলাম জানান, ইঞ্জিনের যান্ত্রিক ত্রুটির কারণে ধানখেতে বিমানটি জরুরি অবতরণ করে। পরে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার এসে ২ পাইলটকে নিয়ে গেছে। তারা হলেন স্কোয়াড্রন লিডার নাদিম ও স্কোয়াড্রন লিডার মাহফুজ। বিমানে থাকা ২ স্কোয়াড্রন লিডার সুস্থ আছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিলের মধ্যে বিমান!
ধানখেতে পড়ে ছিল যুবকের মরদেহ
বান্দরবানে এবার ধানখেতে মিলল মর্টার শেল
ধানখেতে মিলল অটোরিকশাচালকের গলাকাটা লাশ
X
Fresh