• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

চুয়াডাঙ্গায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানে ৮৮ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ১৮:০৯
ছবি : আরটিভি

চুয়াডাঙ্গায় ঈদ বাজারে অতিরিক্ত মূল্যে কাপড় বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে শহরের নিউমার্কেট, প্রিন্স প্লাজা ও কবরী রোড এলাকায় ওই অভিযান চালানো হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, ঈদকে সামনে রেখে বিভিন্ন গার্মেন্টস প্রতিষ্ঠান, কাপড়ের দোকান, মিষ্টির প্রতিষ্ঠানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় নিউ মার্কেটে নির্ধারিত লাভের অতিরিক্ত লাভে বিভিন্ন কাপড় বিক্রয় ও পণ্যের ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে মেসার্স হৃদয় ফ্যাশানের মালিক আকতার হোসেনকে ৫০ হাজার টাকা, নির্ধারিত লাভের চেয়ে অতিরিক্ত লাভে বিভিন্ন জামা-কাপড় বিক্রয়ের অপরাধে মেসার্স আজিজ বস্ত্রালয়ের মালিক আজিজ মাকসুদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রিন্স প্লাজা মার্কেটে মেসার্স স্টাইল ওয়ান প্রতিষ্ঠানে অভিযানে ৭৫০ টাকা মূল্যের একটি শার্টে ২৮৫০ টাকা প্রাইস ট্যাগ লাগানোর প্রমাণ পাওয়া যায়। অর্থাৎ ৭৫০ টাকা দিয়ে ক্রয় করা শার্টে ২১০০ টাকা লাভ রাখা হয়েছে। অস্বাভাবিক মূল্য বৃদ্ধির অপরাধে মেসার্স স্টাইল ওয়ান প্রতিষ্ঠানের ম্যানেজার একেএম আলিমুজ্জামানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কবরী রোডে মেসার্স ভাই ভাই ফুসকা হাউসকে মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সবাইকে অস্বাভাবিক মূল্য বৃদ্ধির বিষয়ে সতর্ক করা হয়।

অভিযানে সহযোগিতা করেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।


মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্যার না বলায় সাংবাদিকের ওপর চটলেন প্রিসাইডিং কর্মকর্তা
নড়াইলে মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন
অবৈধ জুস তৈরির কারখানায় অভিযান, ১০ লাখ টাকা জরিমানা
জীবন্ত ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা, প্রার্থীকে জরিমানা
X
Fresh