• ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
logo

আংশিক নিয়ন্ত্রণে এলেও নেভেনি আগুন, যোগ দিয়েছে নৌবাহিনী

আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ২৩:৫৮
নিয়ন্ত্রণ, আগুন, নৌবাহিনী, ফায়ার সার্ভিস
ছবি : সংগৃহীত

খুলনার রূপসায় সালাম জুট মিলের আগুন আংশিক নিয়ন্ত্রণে এসেছে। তবে এখনও আগুন নেভেনি। পাঁচ ঘণ্টার বেশি সময়ের চেষ্টা করে আগুন আংশিক নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ফায়ার ইউনিটের সমন্বিত ১৬টি ইউনিট।

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস খুলনার সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

তিনি বলেন, বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে রূপসা উপজেলার জাবুসা এলাকায় অবস্থিত সালাম জুট মিলের পাটের গুদামে আগুন লাগে। ফায়ার সার্ভিস খুলনা ও বাগেরহাটের সঙ্গে নৌ বাহিনীর দুটিসহ মোট ১৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে। রাত সাড়ে ১০টার দিকে আগুন আংশিক নিয়ন্ত্রণ করা সম্ভব হয়।

আগুনে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুন লাগার পর আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সালাম জুট মিলে শুকনো পাট থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। ফলে আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে। সূতা ও রপ্তানিযোগ্য পাটজাত পণ্য মজুত ছিল। মূলত পাটের সূতা উৎপাদন করা হতো।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, প্রথমে জুট মিলটির ৩ নম্বর গুদামে আগুনের সূত্রপাত হয়। পরে বিভিন্ন গুদামে ছড়িয়ে পড়ে।

মিল কর্তৃপক্ষ বলেছে, মিলটিতে উৎপাদিত সাড়ে ৭০০ টন সূতা মজুত ছিল।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তাদের সঙ্গে যোগ দেয় নৌবাহিনীর দুটি ইউনিট। এখনো আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুনে অনেক পাট পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীর চৌমুহনী বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট
সাভারে ভাঙারির গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট
আগুনে পুড়ল ৬০ বিঘা জমির পানের বরজ
চাঁদপুরে লঞ্চে আগুন, আতঙ্কে নদীতে ঝাঁপ যাত্রীদের 
X
Fresh