• ঢাকা রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
logo

মানুষের অধিকার ও গণতন্ত্র বলতে কিছু নেই : ফখরুল

স্টাফ রিপোর্টার (ঠাকুরগাঁও), আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২৪, ২২:৩১
ছবি : সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারাদেশে একটা ভয়াবহ অবস্থা বিরাজ করছে, এখানে মানুষের অধিকার বলতে কিছু নেই, গণতন্ত্র বলতে কিছু নেই। এখানে সংগ্রাম করে চলেছি। আমরা বিশ্বাস করি জনগণকে সঙ্গে নিয়ে তারেক রহমানের নেতৃত্বে কামিয়াব হবো।

বুধবার (৩ এপ্রিল) বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া সালেহীয়া দারুসসুন্নাত ফাজিল মাদরাসা-সংলগ্ন কবরস্থানে বিএনপির সদ্য প্রয়াত জেলা সভাপতির কবর জিয়ারত শেষে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পৃথিবীতে কোনো স্বৈরাচারী শক্তি বেশিদিন টিকতে পারেনি, হিটলার ও নমরুদ ধ্বংস হয়ে গিয়েছে। মানুষের পক্ষে না থাকলে বা তার কল্যাণে কাজ না করলে কখনোই টিকে থাকা যায় না।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, প্রশাসন আপনাদের নির্যাতন করছে, আপনারা এখনও বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছেন। বিভিন্ন মামলায় আদালতে হাজিরা দিতে হয়, তারপরও আপনারা মাথা উচু করে দাঁড়িয়ে আছেন। মাথা উচু করে দাঁড়িয়ে থাকাই সবচেয়ে বড় বিজয়। কখনও পরাজিত মনোভাব নেবেন না।

তিনি বলেন, আওয়ামী লীগ এই দেশকে দলীয় রাষ্ট্রে পরিণত করেছে। নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে। যেখানে নিজেরাই অংশগ্রহণ করেছে, বিরোধী দলের কেউ অংশগ্রহণ করেনি। আওয়ামী লীগ অতিতেও যখন ক্ষমতায় ছিল তখন একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিল। এখনও একই কায়দায় একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। বর্তমানে বাংলাদেশের মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। অধিকার প্রতিষ্ঠা করাই এখন বড় বিষয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক আনছারুল হক, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সরকারের জুলুম বন্ধ না হলে দেশ চরম নৈরাজ্যে নিপতিত হবে’
‘নেতিবাচক কর্মকাণ্ডের কারণে বিএনপির প্রতি জনগণের আগ্রহ নেই’
পুরনো গাড়ির মতো বসে গেছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
রাজধানীতে সমাবেশ করার ঘোষণা বিএনপির
X
Fresh