• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

টানা ১০ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর

স্টাফ রিপোর্টার (লালমনিরহাট), আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ১৮:৫৫
ছবি : আরটিভি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দর ১০ দিনের ছুটিতে যাচ্ছে। শবেকদর, ঈদদুল ফিতর ও বাংলা নববর্ষ এবং সাপ্তাহিক ছুটি মিলে মোট ১০ দিন বন্ধ ঘোষণা করা হয়। বুড়িমারী শুল্ক স্টেশন, স্থলবন্দর কর্তৃপক্ষ, আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন কর্তৃপক্ষ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ৭ এপ্রিল শবেকদর, আগামী ১০-১২ এপ্রিল (সম্ভাব্য) পবিত্র ঈদুল ফিতর ও ১৪ এপ্রিল বাংলা নববর্ষ এবং ছুটির তারিখের আগে ও পরে শুক্রবার সাপ্তাহিক সরকারি বন্ধ হওয়ায় মোট ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বুড়িমারী কাস্টমস্ ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) এসোসিয়েশন। তবে পুলিশ অভিবাসন (ইমিগ্রেশন) চৌকি খোলা ও পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে জানিয়েছে সংশ্লিষ্ট দপ্তর।

উল্লিখিত সোমবার (১ এপ্রিল) বন্ধ ঘোষণা করে এ সংক্রান্ত একটি চিঠি বুড়িমারী স্থল শুল্ক স্টেশন (কাস্টমস কর্তৃপক্ষ), বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশন, উদ্ভিদ সংগনিরোধ কর্তৃপক্ষ, বুড়িমারী বিজিবি কমান্ডার, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় চ্যাংরাবান্ধা ও ভুটান স্থল শুল্ক স্টেশন কাস্টমস্, চ্যাংরাবান্ধা আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন, ট্রাক ওনার্স এসোসিয়েশন, এক্সপোর্টার এসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার এসোসিয়েশনকে দিয়েছে বুড়িমারী সি অ্যান্ড এফ এজেন্ট এসোসিয়েশন। ১৫ এপ্রিল যথা নিয়মে ব্যবসায়ী কার্যক্রম সচল করা হবে বলে জানায় তারা (বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন)।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের এসআই আহসান কবির সরকার পলাশ বলেন, সাধারণত সিঅ্যান্ডএফ এজেন্ট ও ব্যবসায়ীরা কার্যক্রম বন্ধ রাখলে স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম এমনিতেই বন্ধ হয়ে যায়। তবে বন্ধের সময় বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পথ দিয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) এসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, বুড়িমারী স্থলবন্দরের ব্যবসায়ীদের সবার সিন্ধান্ত মোতাবেক শবেকদর, ঈদ, বাংলা নববর্ষ ও সাপ্তাহিক ছুটিসহ উল্লিখিত তারিখ অনুযায়ী ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আগামী ১৫ এপ্রিল এ বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম আগের নিয়মে চালু করা হবে।

এ ব্যাপারে বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার (এসি) নাজমুল হাসান ‘ব্যবসায়ীদের সিদ্ধান্তে এ স্থল শুল্ক স্টেশন ১০ দিন বন্ধ রাখার চিঠি পেয়েছি বলে জানান।

স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) মেহেদী হাসান বলেন, শবেকদর, ঈদ ও বাংলা নববর্ষ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরের ব্যবসায়ীরা আমদানি-রপ্তানিসহ অন্যান্য কার্যক্রম বন্ধ রাখা এবং সচল করার ব্যাপারে চিঠি দিয়ে জানিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদ সালামি নিয়ে দ্বন্দ্ব, স্ত্রীর কোপে স্বামী হাসপাতালে 
স্বামীর থাপ্পড়ে স্ত্রীর মৃত্যু
বাংলাদেশে ঢুকে দুই রাখালকে বিএসএফের গুলি
সেফটিক ট্যাংকে পড়ে কিশোর নিহত
X
Fresh