• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ১৬:৪৭
ছবি : সংগৃহীত

বেনাপোল স্থলবন্দর দিয়ে টানা পাঁচ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ ছুটিতে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

মঙ্গলবার (২ এপ্রিল) বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা এ তথ্য জানান।

তিনি বলেন, ৯ এপ্রিল (মঙ্গলবার) বিকেল থেকে বন্ধ হয়ে যাবে বেনাপোল-পেট্রাপোলের মধ্যে আমদানি-রপ্তানি। কাস্টম ও বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ বাড়িতে ঈদ করতে রওনা দেবেন। তারপর সরকার ঈদের তিনদিন আগে পরে ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ রাখায় কোনো পণ্য খালাসও হবে না।

দুই দেশের সিঅ্যান্ডএফ এজেন্টস ও বন্দর সূত্র জানায়, বুধবার থেকে ঈদের ছুটি শুরু হচ্ছে। এরপর সাপ্তাহিক ছুটি ও পহেলা বৈশাখ মিলিয়ে পাঁচ দিন বন্দর বন্ধ থাকবে। সোমবার (১৫ এপ্রিল) থেকে পুনরায় বন্দর ও কাস্টমসের কার্যক্রম সচল হবে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জান বিশ্বাস জানান, ছুটির কারণে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত। এ সময় একটু বেশি ভিড় হয়ে থাকে। সে কারণে ইমিগ্রেশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্ট্যান্ডবাই রাখা হয়েছে।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল ইসলাম জানান, ছুটির মধ্যে বন্দরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে রাতে বন্দর এলাকায় টহল দিবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি বলা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
বাংলাবান্ধা স্থলবন্দরে ৮ দিন আমদানি-রপ্তানি বন্ধ
শবেকদর উপলক্ষে হিলি বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ
আখাউড়া স্থলবন্দরে ৫ দিন আমদানি-রপ্তানি বন্ধ
X
Fresh