• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রসূতির মৃত্যু : শ্রীপুরে হাসপাতালের কার্যক্রম বন্ধ

আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ১৬:০৩
প্রসূতির মৃত্যু : শ্রীপুরে হাসপাতালের কার্যক্রম বন্ধ
ছবি : সংগৃহীত

গাজীপুরে শ্রীপুরে হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর ঘটনায় লাইফ কেয়ার হাসপাতালের কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিয়েছেন গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. মাহমুদা আক্তার।

মঙ্গলবার (২ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় লাইফ কেয়ার হাসপাতাল পরিদর্শন করে এ নির্দেশনা দেন তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় লাইফ কেয়ার হাসপাতালের কার্যক্রম পরিদর্শনে আসেন গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. মাহমুদা আক্তার। পরিদর্শন শেষে তিনি হাসপাতালের পুরো কার্যক্রম বন্ধ রাখার নিদের্শনা দেন।

এ সময় ডা. মাহমুদা আক্তার বলেন, লাইফ কেয়ার হাসপাতালের একজন সিস্টারের সঙ্গে কথা বলেছি। সে আসলে সিস্টার না, সে কোথাও থেকে পড়াশোনা করেনি। যিনি ব্লাড সংগ্রহ করেন, তার কোনো ট্রেনিং নেই। রোগীর ফাইলে প্রয়োজনীয় ডকুমেন্টস পাওয়া যায়নি। হাসপাতালে কোনো ওটি নোট লেখা নেই। শুধু কনসার্ন পেপারে আছে, যাতে কোনো ডাক্তারের স্বাক্ষর নেই। যারা লিখছে তারা সেখানে কি লিখছে, সেটাও তারা বলতে পারছে না। এটা তো অদক্ষতার মধ্যেও পড়ে না। এই রিলেটেড লোকই না তারা। আমি হাসপাতাল বন্ধ করে দিয়ে যাচ্ছি।

ডা. মাহমুদা আক্তার আরও বলেন, আমি এসেই ভর্তি রোগী কজন আছে তার খোঁজ খবর নিয়েছি। শনিবার এবং রোববার অপারেশন হওয়া তিনজন রোগী ভর্তি আছেন। আজকে রাতে না হলেও আগামীকালের মধ্যে তাদের ছুটি দিতে পারবে। লাইফ কেয়ার হাসপাতালটি ১০ বেডের হাসপাতাল। ১০ বেডের হাসপাতালে কাগজপত্রসহ সব কিছুই থাকবে। ১০ বেডের হাসপাতালে যতজন ডাক্তার লাগে, যতজন সিস্টার লাগে, সেই ডাক্তার এবং সিস্টারসহ সব কাগজপত্র আমাদের কাছে নিয়ে যাবে, তারপর আবার এসে দেখবো। দেখে সন্তুষ্ট হওয়া গেলে তারপর হাসপাতাল চালুর অনুমতি দেওয়া হতে পারে।

প্রসঙ্গত, গাজীপুরে শ্রীপুরে মাওনা চৌরাস্তার লাইফ কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকের অবহেলায় ইয়াছমিন আক্তার নামের এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগ ওঠে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাবনায় অপারেশনের সময় ২ প্রসূতির মৃত্যু
কালীগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, ৫০ হাজার টাকা জরিমানা 
গোপালগঞ্জে প্রসূতির মৃত্যু, চিকিৎসকসহ গ্রেপ্তার ৩
ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, রোগীর স্বজনদের মারধরের অভিযোগ
X
Fresh