• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

প্রেম-সংক্রান্ত বিরোধে যুবক খুন, দুজনের মৃত্যুদণ্ড

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ১৪:২৭
প্রেম সংক্রান্ত বিরোধে যুবক খুন : দুজনের মৃত্যুদণ্ড
ছবি : সংগৃহীত

কুমিল্লার হোমনায় প্রেম-সংক্রান্ত বিরোধের জের ধরে ফয়সাল নামে এক যুবককে গলাকেটে হত্যার দায়ে ২ যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কুমিল্লা হোমনা উপজেলার রাজনগর গ্রামের মো. ফুল মিঞার ছেলে মো. শামীম মিয়া (২৪) ও একই উপজেলার সাফলেজি গ্রামের মো. বেদন মিয়ার ছেলে মো. দুলাল মিয়া (২০)।

জানা যায়, হত্যাকাণ্ডের শিকার ফয়সালের সঙ্গে আসামি শামীম মিয়ার কলেজপড়ুয়া বোন মেহেদী আক্তারের (১৮) প্রেমের সম্পর্ক ছিল। এই প্রেমের জের ধরে ২০২০ সালের ৫ জুন জবাই করে ফয়সালকে হত্যা করে মরদেহটি স্থানীয় একটি বিদ্যালয়ের মাঠে মাটিতে পুঁতে রাখে শামীম।

খুনের ৮ দিন পর তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আসামি মো. শামীম মিয়া ও মো. দুলাল মিয়াকে আটক করলে আসামিদের দেখানো স্থান থেকে ফয়সালের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ মামলায় ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি পর্যালোচনা করে তাদেরকে মৃত্যুদণ্ড এবং একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন আদালত।

রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি মো. শামীম মিয়া ও মো. দুলাল মিয়া আদালতে উপস্থিত ছিলেন।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শেখ মাসুদ ইকবাল মজুমদার ও মো. নূরুল ইসলাম বলেন, আমরা আশা করছি উচ্চ আদালতেও এ রায় বহাল থাকবে। আর রায় দ্রুত বাস্তবায়ন করার নির্দেশ দেওয়া হবে।

অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বিমল কৃষ্ণ দেবনাথ বলেন, এ রায়ে আসামিপক্ষ অসন্তুষ্ট ও ক্ষুব্ধ। রায়ের কপি হাতে পেলে শিগগিরই উচ্চ আদালতে আপিল করব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় সাদেক মিয়া হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড 
কুমিল্লায় পৃথক হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড
ধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড
মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে না রাখার রায় স্থগিত
X
Fresh