• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

অভিযানে গিয়ে পাহাড় কাটা চক্রের ট্রাকচাপায় প্রাণ গেল বন কর্মকর্তার

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩১ মার্চ ২০২৪, ১৪:১২
বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামান। ছবি: সংগৃহীত

বনরক্ষার অভিযান পরিচালনা করতে গিয়ে কক্সবাজারের উখিয়ায় বনবিভাগের এক বিট কর্মকর্তা নিহত হয়েছেন। পাহাড়খেকোদের ব্যবহৃত ডাম্পারের (মিনি ট্রাক) চাপায় পিষ্ট হয়ে তার মৃত্যু হয়।

রোববার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাজ্জাদুজ্জামান (৩০) কক্সবাজার দক্ষিণ বনবিভাগভুক্ত উখিয়া রেঞ্জের দোছড়ি বনবিটের দায়িত্বে ছিলেন। তিনি মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার মোহাম্মদ শাহজাহানের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাতে অভিযানের পথিমধ্যে হরিণমারা অংশ থেকে পাহাড় কেটে বালি সরবরাহ করার সময় একটি মিনি ট্রাক (ডাম্পার) মোটরসাইকেল আরোহী সাজ্জাদকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় মস্তিষ্ক দ্বিখণ্ডিত হয়ে গেলে অতিরিক্ত রক্তক্ষরণে মারা যান সাজ্জাদ। পরে তার সঙ্গে থাকা উখিয়া রেঞ্জ কর্মকর্তার চালক আলীকে (২৭) আহত অবস্থা উদ্ধার করে স্থানীয়রা।

স্থানীয় একটি সূত্র বলছে, ঘাতক ডাম্পারটি বনবিভাগের তালিকাভুক্ত হরিণমারার পাহাড়খেকো ছৈয়দ করিম প্রকাশ মিল ছৈয়দ করিম এর। বাপ্পি নামের এক যুবক ঐ ডাম্পার চালাচ্ছিল।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানিয়েছেন, নিহত সাজ্জাদুজ্জামানের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে রাখা হয়েছে।

এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানান উখিয়া থানা ওসি শামীম হোসাইন।

দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সরোয়ার আলম ঘটনাস্থল পরিদর্শনকালে জানান, পাহাড়খেকোদের সামাজিক রাজনৈতিক ও প্রশাসনিক তথা সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে। আমরা একজন দক্ষ বন কর্মকর্তাকে হারালাম।

ঘটনার খবর পেয়ে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ছালেহ আহমদ ও উখিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাংনীতে সড়ক দুর্ঘটনায় মানসিক প্রতিবন্ধী নারী নিহত
এতিম হয়ে গেল গুলিতে নিহত কামালের ৩ সন্তান
সেন্টমার্টিনে ট্রলারডুবি, নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার
লক্ষ্মীপুরে বাস-অটোরিকশার সংঘর্ষ, নিহত বেড়ে ২