• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ মার্চ ২০২৪, ২২:৩৬
ছবি : আরটিভি

সিরাজগঞ্জের বেলকুচিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সি এম লাইসেন্স ছাড়াই শাড়ি তৈরি এবং কাপড়ে রং এর স্থায়িত্ব পরীক্ষণ না করার অপরাধে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমান করা হয়েছে।

বুধবার (২৭ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম।

এর আগে সকালে উপজেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিবানী সরকার।

বিএসটিআইয়ের পক্ষ থেকে জানা যায়, বিএসটিআই থেকে কাপড়ে রং এর স্থায়িত্ব (কালার ফাস্টনেস টেস্ট) পরীক্ষণ ব্যতীত ও মান সনদ গ্রহণ না করে শাড়ি, গামছা ও লুঙ্গি উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে বিএসটিআই আইন-২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় বেলকুচি উপজেলার বওড়া এলাকার মনির এন্ড ব্রাদার্স (সম্রাট শাড়ি)কে ২৫ হাজার টাকা এবং শেরনগর এলাকার ফাতেমা কটেজ ইন্ড্রা: (লুঙ্গী) কে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। সেইসাথে প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পাশাপাশি আদালত প্রতিষ্ঠানসমূহকে আগামী ৭ দিনের মধ্যে বিভিন্ন কাপড়ের অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স গ্রহণের পরামর্শ দেন।

এ সময় বিএসটিআইয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) দেলোয়ার হোসেন ও পুলিস সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
X
Fresh