• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কালিয়াকৈরে শিলাবৃষ্টিতে ঘরের টিন ফুটোসহ ধানের ব্যাপক ক্ষতি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ১৫:৪৬
ছবি : আরটিভি

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলার বোয়ালী ইউনিয়নে শিলাবৃষ্টিতে গাছপালা, ঘরের টিন ফুটোসহ আধাপাকা ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। এতে প্রায় এক হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে।

রোববার (২৪ মার্চ) সকালে উপজেলার বোয়ালী ইউনিয়ন ঘুরে এমনি চিত্র দেখা গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড ও ৮নং ওয়ার্ডে শনিবার রাত ৮ দিকে শুরু হয় শিলাবৃষ্টি। প্রায় ৩০ মিনিট স্থায়ী এ শিলাবৃষ্টিতে ধানের ব্যাপক ক্ষতি হয়। ফসলের ক্ষতির পাশাপাশি ওই এলাকার প্রায় ১ হাজারের অধিক পরিবারের টিনের চালা ফুটো হয়েছে। এ ছাড়া অনেক গাছ ভেঙে গেছে। ঘরে থাকার মতো তাদের জায়গা নেই। এ অবস্থায় সরকারের হস্তক্ষেপ কামনা করছে ক্ষতিগ্রস্ত পরবিার।

ক্ষতিগ্রস্ত হাবিবুর, ফারুক, ফিরোজা, আবুল হাশেম জানান, জীবনে এরকম শিলাবৃষ্টি কখনো দেখিনি। এলাকার ঘরবাড়ি, ফসলসহ সব শেষ। ৭ নম্বর ওয়ার্ডের ফিরোজা বলেন, আমার একটা মাত্র ঘর তাও শিলাবৃষ্টিতে শেষ। স্বামী নিয়ে এখন কোথায় থাকবো। কি খাব? এখন গাছের নিচে ছাড়া কোথাও জায়গা নেই।

বোয়ালি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আফজাল হোসেন জানান, ইউনিয়ন পরিষদের কোনো বরাদ্দ নেই, তবে ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ দিলে হয়ত কিছুটা রক্ষা করা যাবে। তবে আমি চেষ্টা করব দ্রুত মন্ত্রণালয়ে যোগাযোগ করে এ এলাকার অসহায় মানুষদের জন্য কিছু করার।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক বিভাগে টানা ৩ দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
দুই বিভাগে ঝড়-বৃষ্টির আভাস
যেসব জায়গায় হতে পারে শিলাবৃষ্টি
যেসব জায়গায় শিলাবৃষ্টির আশঙ্কা
X
Fresh