• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বরগুনায় ৫ কোটি টাকার অবৈধ জাল জব্দ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২৪, ২২:৩৭
জাল

বরগুনার পাথরঘাটা উপজেলায় অভিযান চালিয়ে ৩ লাখ ৮০ হাজার মিটার নিষিদ্ধ চরঘেরা জাল জব্দ করেছে কোস্টগার্ড। জব্দকৃত এসব অবৈধ জালের বাজার মূল্য প্রায় ৫ কোটি ৭০ লাখ টাকা।

শনিবার (২৩ মার্চ) দুপুর সাড়ে ১২টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত উপজেলার বলেশ্বর ও বিষখালী নদীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

কোস্টগার্ড সূত্রে জানা গেছে, পাথরঘাটা কোস্ট গার্ডের দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন কন্টিনজেন্ট কমান্ডার এম ফিরোজ্জামানের নেতৃত্বে পাথরঘাটার বলেশ্বর ও বিষখালী নদীর বিভিন্ন এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাথরঘাটার লঞ্চঘাট, তালতলা, চরদুয়ানী, টেংরা, হাজীরখাল, রুহিতা,পদ্মা, আজির খাল,হরিণঘাটা, বাদুরতলা এলাকা থেকে মাছ শিকারে ব্যবহৃত ৩ লাখ ৮০ হাজার মিটার নিষিদ্ধ চরঘেরা জাল জব্দ করা হয়। এসব জব্দকৃত জালের বাজার মূল্য আনুমানিক প্রায় ৫ কোটি ৭০ লাখ টাকা।

এ বিষয়ে পাথরঘাটা কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা এইচ এম এম হারুন অর রশীদ বলেন, ‘কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নিষিদ্ধ জাল ব্যবহারকারী জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে উপজেলা মেরিন ফিশারিজ অফিসার মো. রিয়াজ হোসেনের উপস্থিতিতে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।’

পাথরঘাটা উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান, বিষখালী ও বলেশ্বর নদীতে সকল অবৈধ জাল উদ্ধারে তাদের অভিযান অব্যাহত।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জালে ধরা পড়ল ৪০০ কেজি ওজনের ‘তলোয়ার’ মাছ
তালতলীতে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব
স্বাক্ষর জাল করে ভুয়া কাবিননামা, কাজি-সহযোগী কারাগারে
X
Fresh