• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভূমি কর্মকর্তার গাড়িচালকের অত্যাচারে অতিষ্ঠ একাধিক পরিবার

নোয়াখালী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ মার্চ ২০২৪, ২০:৪৬
ভূমি কর্মকর্তার গাড়িচালকের অত্যাচারে অতিষ্ঠ একাধিক পরিবার
ছবি : সংগৃহীত

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীন মিয়ার মাস্টার রুলের গাড়িচালক মো. সোহাগের অত্যাচারে অতিষ্ঠ একাধিক নিরীহ পরিবার। এ নিয়ে ভুক্তভোগী পরিবার নোয়াখালী জেলা প্রশাসক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগ রয়েছে, খোদ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীন মিয়া গাড়িচালক সোহাগের বিরুদ্ধে আনা অভিযোগ আপস-মীমাংসা করে দিতে পুলিশকে অনুরোধ করেছিলেন।

ভুক্তভোগী রবিউল হোসেন লিটন (৩৮) উপজেলার সোনাইমুড়ী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কৌশল্যার বাগ গ্রামের পুরাতন ভূঁইয়া বাড়ির মৃত ইউনুছ মিয়ার ছেলে। তিনি পেশায় একটি ক্রোকারিজ দোকানের সেলসম্যান। অপরদিকে অভিযুক্ত মো. সোহাগ একই বাড়ির মো. নুরুল আমিনের ছেলে এবং সোনাইমুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীন মিয়ার গাড়িচালক।

লিখিত অভিযোগে বলা হয়েছে, জমির ভাগ বাটোয়ারা নিয়ে একই বাড়ির লিটনের সঙ্গে সোনাইমুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের গাড়িচালক সোহাগদের পরিবারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। তার সঙ্গে বিরোধকে কেন্দ্র করে সোহাগ কয়েকবার নিজেও ভাড়াটিয়া সন্ত্রাসী এনে লিটনদের মারধর করে। উপজেলা প্রশাসনে চাকরি করার সুবাদে তিনি লিটনদের পরিবার ও অন্যান্য পরিবারের সঙ্গে অমানবিক অত্যাচার চালাচ্ছেন। সোহাগের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগে সোনাইমুড়ী পৌরসভার কৌশল্যার বাগ গ্রামের মো. হানিফের স্ত্রী হাছিনা বেগম বাদী হয়ে ২০২০ সালের ১১ নভেম্বর একটি মামলা দায়ের করেন। লিটন বাদী হয়ে মারধর, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আদালতে ২০২০ সালে পিটিশন মামলা দায়ের করেন। চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি সোহাগ ও তার সহযোগীরা তুচ্ছ ঘটনায় তাদের গ্রামের লিটনের মা বৃদ্ধ আমেনা বেগমকে মারধর করে। এ নিয়ে সোনাইমুড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়।

জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগে আরও বলা হয়েছে, নামজারি ও সরকারি সম্পত্তি দখলের জন্য মোটা অংকের টাকা নিয়ে সহযোগিতা করে থাকেন সোহাগ। এ ছাড়া মাটি ব্যবসায়ীদের কাছ থেকে তিনি মোটা অংকের টাকা নিয়ে থাকেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মো. সোহাগ বলেন, তার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হয়েছে তা শতভাগ মিথ্যা ও বানোয়াট। প্রশাসন তদন্ত করে সত্যতা পেলে আমি যে কোনো শাস্তি মাথা পেতে নেব।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বৃদ্ধ মহিলাকে মারধর ও হুমকি-ধামকি দেয়ার অভিযোগে সোহাগের বিরুদ্ধে আদালতে প্রসিকিউশন রিপোর্ট দাখিল করা হয়েছে।

অভিযোগ নাকচ করে দিয়ে সোনাইমুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীন মিয়া বলেন, আমি পুলিশকে বিষয়টি মীমাংসা করে দেওয়ার জন্য কিছুই বলিনি। পুলিশ তদন্ত করে যে অপরাধী তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা বলেন, এ বিষয়ে ভুক্তভোগী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
নোয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
নোয়াখালীতে ‘হিটস্ট্রোকে’ শিক্ষার্থীর মৃত্যু
এমপি একরামুলের শাস্তি দাবি জেলা আ.লীগের
X
Fresh