• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কক্সবাজার উপকূলে জলদস্যুর কবলে এমভি আকিজ

আরটিভি নিউজ, কক্সবাজার প্রতিনিধি

  ১৭ মার্চ ২০২৪, ১১:৩১
প্রতীকী ছবি

কক্সবাজারে এমভি আকিজ লজিষ্টিক-২৩ নামের একটি জাহাজে দস্যুতার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৭ মার্চ) কুতুবদিয়া চ্যানেলে সিমেন্টের ক্লিংকারবাহী ওই জাহাজে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কুতুবদিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৬ মার্চ চট্টগ্রাম থেকে সিমেন্টের ক্লিংকার লোড করে এমভি আকিজ লজিষ্টিক-২৩ জাহাজটি কুতুবদিয়া বাতিঘরের প্রায় ৪ কিলোমিটার পশ্চিমে নোঙর করে। পরদিন রাত আনুমানিক দেড়টার দিকে বড় একটি ফিশিং ট্রলার যোগে দেশীয় তৈরি অস্ত্রশস্ত্র নিয়ে জাহাজে উঠে মুখোশধারী ২৫-৩০ জন ডাকাত। এ সময় জাহাজের মাস্টারসহ ১২ জন কর্মচারীকে অস্ত্রের মুখে জিম্মি ও মারধর করে স্মার্ট ফোন, নগদ টাকা, ব্যাটারি, ইঞ্জিন- রাডার-ইকোসাউন্ডের মনিটর, জিপিএস, সোলার প্যানেলসহ প্রায় ১০ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। মুখোশধারী ডাকাতদের চিহ্নিত করা না গেলেও সকলে চট্টগ্রাম ও কক্সবাজারের আঞ্চলিক ভাষায় কথাবার্তা বলেছেন।

এ ঘটনায় মঙ্গলবার আকিজ শিফিং লাইন লিমিটেডের অপারেশন বিভাগের সিনিয়র অফিসার মো. আরিফুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ২৫ থেকে ৩০ জনকে আসামি করে কোম্পানির পক্ষে কুতুবদিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কবির সাগরে জাহাজ ডাকাতির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সাগরে অপরাধ নির্মূলে আলাদা একটি ডিপার্টমেন্ট রয়েছে। তবুও ওই ঘটনায় আমাদের সীমানার কোন জলদস্যু জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেকনাফে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেপ্তার
রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার ৪ সন্ত্রাসী আটক
রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন
সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউট পরিদর্শনে প্রধান বিচারপতি
X
Fresh