• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জলদস্যুদের কবলে টাঙ্গাইলের সাব্বির, উৎকণ্ঠায় পরিবার

টাঙ্গাইল (দক্ষিণ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২৪, ১১:৩২
ছবি : আরটিভি

জলদস্যুদের কবলে পড়া বাংলাদেশের এমভি আব্দুল্লাহ জাহাজের ২৩ নাবিকের একজন হলেন টাঙ্গাইলের নাগরপুরের সাব্বির হোসেন। ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মির খবর পাবার পর থেকেই উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন কাটছে সাব্বিরের পরিবারের।

টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নের ডাঙা ধলাপাড়া গ্রামে সাব্বিরের বাড়িতে গিয়ে দেখা যায় বাবা হারুন অর রশিদ আর মা সালেহা বেগম বিলাপ করছেন।

সাব্বিরের পরিবার গণমাধ্যমের খবরে জানতে পারেন জাহাজটি জলদস্যুরা আটক করে সোমালিয়ায় তাদের সুবিধামত জায়গায় নিয়ে যাচ্ছে। এমন খবরে দুশ্চিন্তায় পড়েছেন তার প্যারাইলাইজড বাবাসহ মা ও একমাত্র বোন। একমাত্র ছেলের জিম্মির খবর শুনে বাবা হারুন অর রশিদ হাউ মাউ করে কাঁদছেন, মা সালেহা বেগম বিলাপ করছেন। একমাত্র বোন মিতু আক্তার ভাইয়ের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছেন। গ্রামের লোকজন ও আত্মীয়-স্বজনরা বাড়িতে এসে তাদের সান্ত্বনা দিচ্ছেন। জিম্মির খবর পেয়ে স্বজনরা উদ্বিগ্ন রয়েছেন। সাব্বিরকে ফেরত পেতে সরকারের কাছে সহযোগিতা চেয়েছেন তারা।

সাব্বিরের চাচাতো ভাই আহম্মেদ হোসেন রানা বলেন, সাব্বিররা দুই ভাইবোন। তার পরিবার সচ্ছল নয়। অর্থনৈতিক অবস্থা ভালো না থাকায় সাব্বির ছোটবেলা থেকেই তার মামার বাড়ি সহবতপুর ইউনিয়নের কাজির পাচুরিয়ার এলাকায় থাকতেন এবং সেখান থেকেই পড়াশোনা করেছে। সাব্বিরের বাবা মস্তিস্কে রক্তক্ষরণ জনিত কারণে প্যারাইলাইজড হয়ে শয্যাশায়ী। সাব্বিরের চাকরি হওয়ার পর তার মা শয্যাশায়ী স্বামীকে নিয়ে সহবতপুর বাবার বাড়িতে বসবাস করছেন। সহবতপুরের ডাঙা ধলাপাড়া গ্রামে এখন কেউ আর থাকেন না। একমাত্র উপার্জনক্ষম সাব্বিরের কিছু হয়ে গেলে তাদের আর চলার উপায় থাকবে না।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা মো. গোলাম মাসুম প্রধান বলেন, সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে তাদের উদ্ধারের চেষ্টা করছে। আশা করি দ্রুত সুখবর পাওয়া যাবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাগজপত্র ঠিক না থাকায় ৩ বাসকে জরিমানা
ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
টাঙ্গাইলে বৃষ্টির জন্য হাজারও মানুষের নামাজ আদায়
যুদ্ধ পুরোপুরি বন্ধের শর্তেই জিম্মিদের ফিরিয়ে দিবে হামাস
X
Fresh