• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

টাঙ্গাইলে ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৯০ জন

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২৪, ২৩:০৭
ছবি : আরটিভি

শতভাগ মেধা যোগ্যতা ও স্বচ্ছতার মাধ্যমে টাঙ্গাইলে পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশের চাকরি পেয়েছেন ৯০ তরুণ-তরুণী। এই চাকরি পেতে অনলাইনে জনপ্রতি খরচ হয়েছে মাত্র ১২০ টাকা। কোনোরকম তদবির বা অর্থ লেনদেন ছাড়াই বাছাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চাকরি পেয়ে অনেকেই আবেগাপ্লুত হয়েছেন। অভিভাবকরাও স্বপ্নের মতো দেখছেন বিষয়টি।

বুধবার (১৩ মার্চ) রাত ১১টার দিকে পুলিশ লাইনসে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। এতে সভাপতিত্ব করেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। পরে পুলিশ সুপার সকলের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

কনস্টেবল নিয়োগ পাওয়ার জন্য অনলাইনে ৪ হাজার ৫০ জন চাকরি প্রত্যাশী আবেদন করেন। তাদের মধ্যে ৩ হাজার ৫৮ জন মাঠে উপস্থিত ছিলেন। যাচাই বাছাই শেষে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ হাজার ৫৮ জন। আর লিখিত পরীক্ষায় উর্ত্তীণ হয় ৩০২ জন। এর মধ্যে থেকে চুলচেরা বিশ্লেষণ করে সম্পূর্ণ মেধার ভিত্তিতে চূড়ান্ত করা হয় ৯০ জনকে। এর মধ্যে ১৪ জন নারী এবং ৭৬ জন পুরুষ। নিয়োগ প্রাপ্তদের মধ্যে অনেকেই কৃষক, দিনমজুর, অটোচালকসহ হতদরিদ্র পরিবারের সন্তান।

পুলিশ কনস্টেবল পদে চূড়ান্তভাবে নির্বাচিত হওয়ায় আনন্দিত সবাই। আবার অনেকেই ঘোষণা শুনে আনন্দে কেঁদেও ফেলেন। তাদের অনেকেই জানান, সংসারে আয় রোজগারের কেউ নেই। তাই চাকরিটা খুবই প্রয়োজন ছিল। ভবিষ্যতে পুলিশের চাকরি করে মানব সেবায় নিয়োজিত হবো।

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য স্মার্ট পুলিশ দরকার। স্মার্ট পুলিশ প্রদান প্রত্যয় নিয়ে আমরা নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে দক্ষ, মেধা ও যোগ্যতা সম্পূর্ণ প্রার্থীদের খোঁজে বের করেছি। প্রাথমিকভাবে তাদের চূড়ান্ত করা হয়েছে। প্রত্যেকে চাকরি প্রার্থীর ব্যাংক ড্রাফটের জন্য ১২০ টাকা করে খরচ হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
ভাসানী বিশ্ববিদ্যালয়ে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
টাঙ্গাইলে বৃষ্টির জন্য হাজারও মানুষের নামাজ আদায়
জিআই স্বীকৃতি পেল টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য 
X
Fresh