• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সন্দ্বীপে যাত্রী বোটে ডাকাতি

সন্দ্বীপ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২৪, ১৭:৪৪
ছবি : আরটিভি

চট্টগ্রামের সন্দ্বীপে নৌরুটে ডাকাতির ঘটনা ঘটেছে।

বুধবার (১৩ মার্চ) দুপুর আড়াইটায় সন্দ্বীপ থেকে উড়িরচরমুখী বোটে এ ডাকাতি হয়।

জানা যায়, সন্দ্বীপ উড়িরচর চ্যানেলের মাঝামাঝি স্থানে স্পিডবোট যোগে একদল ডাকাত এ বোটটিকে আক্রমণ করে। স্পিডবোটে আসা ৮-১০ জনের একটি ডাকাত দল আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে যাত্রীদের জিম্মি করে। ডাকাত দলটি তাদের কাছ থেকে টাকা, স্বর্ণালংকার, মুঠোফোনসহ মালামাল ছিনিয়ে নেয়। এ সময় বোটে থাকা যাত্রীদের থেকে প্রায় ১২ লাখ টাকা লুট করে তারা।

ডাকাতি শেষে চলে যাওয়ার সময় যাত্রীবাহী বোট থেকে যাত্রীরা একটি ভিডিও ধারণ করে। ভিডিওটি আরটিভির হাতে আসে। ভিডিওতে দেখা যায়, ৬ জন ডাকাত এবং তাদের মধ্যে একজন অস্ত্র হাতে দাঁড়িয়ে আছে। অস্ত্র হাতে দাঁড়ানো ডাকাতের নাম আশরাফ প্রকাশ (জলদস্যু আশরাফ) বলে জানিয়েছেন স্থানীয়রা। তাছাড়া অন্যদের মধ্যে চরবালুয়া ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবু তাহেরের ছেলে শাহীন প্রকাশ (ছোট শাহীন), চরবালুয়া ৬নং ওয়ার্ডের বাসিন্দা দুলাল মেম্বারের ছেলে নূরনবী প্রকাশ (জলদস্যু নূরনবী)।

ভাইয়ের পাকা ঘর তৈরির জন্য সন্দ্বীপ থেকে ৭ লাখ টাকা নিয়ে যাচ্ছিলেন শাহাদাত। সেই টাকা নিয়ে গেছে ডাকাতদল। শাহাদাত বলেন, আমি শেষ ভাই। আমাকে সর্বহারা করে দিয়েছে। আমার ৭ লাখ টাকা নিয়ে গেছে। এরা সবাই চরবালুয়া রাজ্জাক চেয়ারম্যানের লোক। আর ডাকাতিতে ব্যবহৃত স্পিডবোট রাজ্জাক চেয়ারম্যানের। শাহীন জলদস্যু আমার সব লুট করে নিয়ে গেছে। শাহীনের সঙ্গে আশরাফ, নূরনবী এবং আরও ডাকাত ছিল।

এ ব্যাপারে দীর্ঘাপাড় ঘাট কর্তৃপক্ষ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছে।

তবে ডাকাতির বিষয়টি মানতে নারাজ সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ কবির হোসেন। তিনি আরটিভিকে বলেন, ডাকাতির কোনো ঘটনা ঘটেনি। মূলত উড়িরচরে দু’গ্রুপের আধিপত্যে এ ঘটনা ঘটেছে। রাহাদ গ্রুপ ও শাহীন গ্রুপের দীর্ঘদিন উড়িরচরে আধিপত্য করে আসছে।

তিনি আরও বলেন, রাহাদ গ্রুপ থেকে শাহীন গ্রুপ অস্ত্র ছিনিয়ে নিয়েছে। দু’গ্রুপই সমান অপরাধী, আমরা মাঠে নেমেছি তাদের গ্রেপ্তার করতে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্দ্বীপে ইসতিসকার নামাজ আদায় 
বাসাভাড়া নিয়ে গরু ডাকাতির পরিকল্পনা করে ওরা! 
ডাকাতিয়া নদীতে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার 
ইউটিউব দেখে ব্যাংক ডাকাতি শেখেন আরিফুল
X
Fresh