• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

‘কলিজাটা জ্বলে যাচ্ছে, আমার নাজমুলকে আইনা দাও’

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ মার্চ ২০২৪, ১৮:৩৮
ছবি : সংগৃহীত

ভারত মহাসাগরে ২৩ নাবিক ও ক্রুসহ বাংলাদেশি পণ্যবাহী একটি জাহাজ জিম্মি করেছে সোমালিয়ান জলদস্যুরা। ভুক্তভোগীদের মধ্যে রয়েছেন সিরাজগঞ্জের নাবিক নাজমুল হক হানিফ।

মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে নাবিক ছেলে আটকের খবরে বার বার কান্নায় মূর্ছা যাচ্ছেন মা নার্গিস বেগম। দুশ্চিন্তায় হৃদরোগ নিয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বাবা আবু সামা। উৎকণ্ঠায় আছেন স্বজনরা।

নাজমুলের বাড়ি সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট ইউনিয়নের চর নুরনগর গ্রামে। নাজমুল এ গ্রামের কৃষক আবু সামা শেখ ও নার্গিস বেগম দম্পতির ছেলে।

নাজমুলের মা নার্গিস বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার কলিজাটা জ্বলে যাচ্ছে। তোমরা আমার নাজমুলকে আমার কাছে আইনা দাও। নাজমুলকে ছাড়া আমরা বেঁচে থাকতে পারব না। মঙ্গলবার বিকেলে নাজমুলের অফিস থেকে ফোন করে বলা হয়, জলদস্যুরা নাজমুলদের জাহাজ আটক করেছে, কোনো দুশ্চিন্তা কইরেন না, আমরা সবাইকে উদ্ধারের চেষ্টা করছি।’

তার কিছুক্ষণ পর নাজমুল ফোন দিয়ে বলে, আমাদের জাহাজসহ জলদস্যুরা আমাদের আটক করেছে, মোবাইল ফোন নিয়ে নিচ্ছে। আমার জন্য তোমরা দোয়া কইরো, আর কথা নাও হতে পারে। এটাই হতে পারে শেষ কথা। এই কথা বলেই ফোন কেটে দেয়। আর কথা হয়নি। পরে শুধু পানি খেয়ে ইফতার করেছি।

নার্গিস বেগম আরও বলেন, আমার পাঁচ ছেলে-মেয়ের মধ্যে তিনজন মারা গেছে। এখন নাজমুল আর এক মেয়ে আছে। মেয়ে বিয়ে দিয়েছি কয়েক বছর আগে। বয়সের ভারে নাজমুলের বাবা আর আগের মতো কাজ করতে পারে না। ২০২২ সালে নাজমুল জাহাজের ডেক ডিপার্টমেন্টের নাবিক হিসেবে যোগ দেয়।

নাজমুলের কাঁধেই পুরো পরিবারের দায়িত্ব। নাজমুলকে আটকের খবরে তার বাবার হার্টের সমস্যা বেড়ে গেছে। মেয়ে তাকে নিয়ে হাসপাতালে চিকিৎসক দেখাতে গেছে।

নার্গিস বেগম বলেন, নাজমুলই আমাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন। সরকারের কাছে আমাদের দাবি, ছেলেকে যেন সরকার আমার বুকে ফিরিয়ে দেয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
সিরাজগঞ্জে গাছে ধাক্কা দিয়ে উড়ে গেল বাসের ছাদ, নিহত ১
পুলিশের ওপর হামলা, মদ-অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী গ্রেপ্তার
চুয়াডাঙ্গায় অপহৃত শিশু সিরাজগঞ্জে উদ্ধার, গ্রেপ্তার ১ 
X
Fresh