• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ভুট্টাখেতে কাঁদছিল নবজাতক, অতঃপর... 

অনলাইন ডেস্ক
  ১২ মার্চ ২০২৪, ২৩:৫৭
ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের তাড়াশে ভুট্টাখেত থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) সকা‌লে তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের চড়হামকুড়িয়া গ্রামের পূর্ব পাশের ফসলী মাঠের ভুট্টাখেত থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

পরে উদ্ধারকৃত নবজাতককে চিকিৎসার জন্য তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সেখানে চিকিৎসার পর নব জাতককে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপজেলা সমাজসেবা কার্যালয়ে তত্ত্বাবধানে নেওয়া হয়েছে।

স্থানীয় এলাকাবাসীর জানায়, মঙ্গলবার সকাল ৮টার দিকে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের চড়হামকুড়িয়া গ্রামের মো. শামীম রেজার স্ত্রী মোছা. লাবনী খাতুন ছেলেকে নিয়ে বোরো ধানের জমি দেখতে যান। এ সময় ওই বোরো ধানের জমির পাশে ভুট্টার জমিতে তার ছেলে নবজাতকের কান্নার শব্দ শুনতে পায়। বিষয়টি তার মাকে জানালে ভুট্টারখেতের ভেতরে গিয়ে নবজাতককে দেখতে পান লাবনী খাতুন।

পরে বাড়িতে ফিরে এসে তার স্বামীকে বিষয়টি জানালে, স্বামী শামীম রেজাসহ এলাকার লোকজন মি‌লে ভুট্টারখেত থেকে ওই নবজাতককে উদ্ধার করে তাড়াশ ৫০ শয্যা বি‌শিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। বিষয়টি তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে নবজাতককে উপজেলা সমাজসেবা কার্যালয়ের তত্ত্বাবধানে নেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মো. মনোয়ার হোসেন বলেন, বাচ্চাটি হাসপাতালে আনার পর তার শারীরিক অবস্থা পরীক্ষা করা হয়। বাচ্চার শারীরিক আবস্থা ভাল আছে, সুস্থ্য আছে।

তাড়াশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, থানা প্রশাসনের মাধ্যমে শিশুটিকে রাজশাহী সোনা মনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুইচিং মং মারমা গণমাধ্যমকে বলেন, বাচ্চাটি দত্তক নেওয়ার জন্য অনেকেই আবেদন করেছেন। জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক বাচ্চাটিকে রাজশাহী সোনা মনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
সিরাজগঞ্জে গাছে ধাক্কা দিয়ে উড়ে গেল বাসের ছাদ, নিহত ১
পুলিশের ওপর হামলা, মদ-অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী গ্রেপ্তার
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
X
Fresh