• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

টনসিল অপারেশনের পর আর ‘জ্ঞানই ফিরল না’ শিশুর

আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২৪, ১১:৫৬
হাসপাতাল
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় আল-হেরা নামে একটি ক্লিনিকে টনসিল অপারেশন করাতে গিয়ে ভুল চিকিৎসায় মোস্তাকিম (৮) নামের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার পরপরই ক্লিনিকটির চিকিৎসক-নার্সরা পালিয়ে গেছেন।

রোববার (১০ মার্চ) সকালে শহরের খানপুর এলাকায় এ ঘটনা ঘটে। মোস্তাকিম সদর উপজেলার বক্তাবলীর মধ্যনগর এলাকার কুয়েত প্রবাসী রমজান আলীর ছেলে। সে স্থানীয় একটি মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

ভুল চিকিৎসায় ছেলের মৃত্যু হয়েছে দাবি করে বাবা রমজান আলীর অভিযোগ, শনিবার সন্ধ্যায় আল-হেরা ক্লিনিকে চিকিৎসক আব্দুল্লাহ আল মামুনের তত্ত্বাবধানে টনসিলের অপারেশনের জন্য ভর্তি করানো হয় মোস্তাকিমকে। অপারেশন শেষে বাচ্চার আর জ্ঞান ফেরেনি। সকালে অপারেশন থিয়েটারে মরদেহ রেখে চিকিৎসক, নার্সসহ ক্লিনিকের সবাই পালিয়ে যায়।

তিনি অভিযোগ করেন, চিকিৎসকের অবহেলাতেই মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারে দাবি করছে পরিবারটি।

তবে আল-হেরা ক্লিনিকের মালিকপক্ষের প্রতিনিধি কবির হোসেনের দাবি, শিশুটিকে অপারেশনের পর তার বাবা বাচ্চাকে জুস ও কেক খাওয়ানোর পর থেকেই সমস্যা দেখা দেয়। তবে ডাক্তারের চিকিৎসায় ভুল ছিল না।

এ ব্যাপারে সদর মডেল থানার উপপরিদর্শক আব্দুল কুদ্দুস মৃধা জানান, জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ সেখানে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরিবারের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চোর সন্দেহে মারধরের পর ছাদ থেকে ধাক্কা, অতঃপর...
‘রাজধানীর ১০ থানায় কিশোর গ্যাং বেশি’
হাসপাতালে ভর্তি আর্জেন্টাইন ফরোয়ার্ড তেভেজ
হাসপাতালে সৌদি বাদশাহ
X
Fresh