• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন 

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১৮:৫৯
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন 
ছবি : আরটিভি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কেন্দ্রীয় মসজিদ, প্রধান খেলার মাঠ এবং স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন পাহাড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে আগুন লাগার সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। প্রাথমিকভাবে ফায়ার সার্ভিসের সদস্যরা ধারণা করছেন, বিড়ি-সিগারেট থেকে আগুন লাগতে পারে।

শনিবার (৯ মার্চ) দুপুর ১২টার দিকে ঘটনাটি ঘটে। পরবর্তীতে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শী এবং প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন পাহাড়ে আগুনের সূত্রপাত ঘটে। পরবর্তীতে তীব্র বাতাসের মাধ্যমে আশেপাশের পাহাড়েও আগুন ছড়িয়ে পড়ে। পরে সহকারী প্রক্টর অমিত দত্ত ফায়ার সার্ভিসে খবর দেন।

ঘটনায় উপস্থিত লোকপ্রশাসন বিভাগের রাশিদুল ইসলাম শুভ বলেন, আমরা আগুন দেখে প্রথমে হল থেকে অগ্নিনির্বাপক যন্ত্র এনে আগুন নেভানোর চেষ্টা করি। কিন্তু আগুন মুহূর্তেই সবগুলো পাহাড়ে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়।

এ বিষয়ে সহকারী প্রক্টর অমিত দত্ত বলেন, আগুনের খবর পেয়ে আমি এবং জিল্লুর স্যার তৎক্ষণাৎ ঘটনাস্থলে চলে আসি। পরে সিকিউরিটি গার্ডদের সহায়তায় প্রথমদিকের আগুন নেভাতে সমর্থ হয়েছিলাম। পরে ফায়ার সার্ভিস আসে। আর আগুনের উৎপত্তির সঠিক কারণ জানতে আমরা তদন্ত করছি।

কোটবাড়ি ফায়ার স্টেশন অফিসার নূর মোহাম্মদ বলেন, শুষ্ক মৌসুমে সামান্য স্পার্ক পেলেই আগুন লেগে যায়। এক্ষেত্রে সিকিউরিটি গার্ডদের সতর্ক থাকতে হবে। আর এখানে কোনো পানির সরবরাহ ছিলো না। থাকলে আরেকটু সুবিধা হতো আমাদের জন্য।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ
ফ্যান বন্ধ করা নিয়ে রুমমেটকে পেটাল কুবি শিক্ষার্থী
কুবিতে থমকে গেছে আওয়ামীপন্থী রাজনীতি, অভিযোগের তির উপাচার্যের দিকে
কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইনজীবী সমিতির যাত্রা শুরু 
X
Fresh