• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা, আটক ৮

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১২:৫৩
ছবি : আরটিভি

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের উপনির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার (৯ মার্চ) সকাল পৌনে ৯টার দিকে জেলার নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তন ভোটকেন্দ্রের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৮ জনকে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিক আটকদের নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এরা হলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হেলাল উদ্দিন (চশমা প্রতীক), জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শফিকুল আলম (আনারস প্রতীক) ও জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করা মো. বিল্লাল মিয়া (ঘোড়া প্রতীক)।

চেয়ারম্যান প্রার্থী বিল্লাল মিয়া অভিযোগ করে বলেন, সকালে ভোট শুরুর কিছুক্ষণ আগে তিনি নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তন ভোটকেন্দ্রের সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় আরেক চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল উদ্দিনের (চশমা প্রতীক) সমর্থক, জেলা যুবলীগের সভাপতি প্রার্থী হাসান সারোয়ারের নেতৃত্বে কয়েকজন তাকে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। একপর্যায়ে তারা হামলা চালিয়ে চড়-থাপ্পর ও কিল-ঘুষি মারে বলে জানান তিনি।
তবে প্রার্থী বিল্লার মিয়ার ওপর নিজের সমর্থকদের হামলা চালানোর বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন চেয়ারম্যান প্রার্থী হেলাল উদ্দিন।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম জানান, ভোটকেন্দ্রের বাইরে এক প্রার্থীর সঙ্গে ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটেছে। জড়িত কয়েকজনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন বলেন, হামলার ঘটনায় জিজ্ঞসাবাদের জন্য ঘটনাস্থল থেকে হাসান সারোয়ারসহ ৮ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ২০২৩ সালের ২ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার মারা যান। এতে চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে জেলার নয়টি উপজেলা, পাঁচটি পৌরসভা ও ১০০টি ইউনিয়ন পরিষদের ১ হাজার ৩৮৪ জন জনপ্রতিনিধি ভোটাধিধিকার প্রয়োগ করবেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় ইসতিসকার নামাজ আদায়
মণিপুরে জঙ্গিদের বোমা হামলায় নিহত দুই জওয়ান
কচুরিপানায় তৈরি হচ্ছে উন্নত সার, খুলছে সম্ভাবনার দুয়ার
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
X
Fresh