• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

মেয়রপ্রার্থীর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ, ২ গ্রুপের সংঘর্ষ

আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ০০:১৫
মেয়রপ্রার্থীর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ, ২ গ্রুপের সংঘর্ষ
ছবি : সংগৃহীত

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে শহরের পুরাতন বাজার এলাকায় টাকার বিনিময়ে ভোট কেনার অভিযোগ উঠেছে মেয়রপ্রার্থী মো. মহিউদ্দিন আহমেদ ও তার কর্মী সমর্থকদের বিরুদ্ধে। যদিও বিষয়টি অস্বীকার করে উল্টো তার ওপর হামলা হয়েছে বলে দাবি করেছেন মেয়রপ্রার্থী মহিউদ্দিন।

শুক্রবার (৮ মার্চ) রাত সাড়ে ৮টায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পুরাতন বাজার এলাকাসহ গোটা পৌর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে টহল জোরদার করেছে র‍্যাব, পুলিশসহ সকল আইনশৃঙ্খলা বাহিনী।

স্থানীয়রা জানান, পৌর শহরের ৩নং ওয়ার্ডের পুরাতন বাজার এলাকায় টাকা দিয়ে ভোট কেনার সময় প্রতিপক্ষের হামলার শিকার হয়েছেন বর্তমান মেয়র ও মেয়রপ্রার্থী মহিউদ্দিন আহমেদ, যুবলীগ সভাপতি শহিদুল ইসলাম সহিদ, জেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান হাফিজসহ তাদের কর্মী সমর্থকরা। ঘটনার সময় মহিউদ্দিন আহমেদ ও তার সমর্থকদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা যায়।

পুরাতন বাজার এলাকা একাধিক ভোটার জানান, মেয়রপ্রার্থী মহিউদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, জেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলামের নেতৃত্বে অন্তত শতাধিক লোক পুরাতন বাজার এলাকায় প্রবেশ করে হিন্দু ভোটারদের টাকা দেওয়ার চেষ্টা করেন। আর সেসময় জগ প্রতীকে ভোট দেওয়ার প্রস্তাব করেন তারা। এতে সাধারণ ভোটার রাজি না হলে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন মেয়রপ্রার্থী মহিউদ্দিনের নেতাকর্মীরা। বাকবিতণ্ডার একপর্যায়ে মেয়রপ্রার্থী মহিউদ্দিনের কর্মী সমর্থকরা ক্ষিপ্ত হয়ে স্থানীয়দের ওপর হামলা চালানোর অভিযোগ উঠে। মুহূর্তেই পুরো এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বিশেষ করে পুরাতন বাজারের ব্যবসায়ী ও স্থানীয়রা জড়ো হয়ে মেয়রপ্রার্থী মহিউদ্দিনের কর্মী সমর্থকদের এলাকা থেকে বের করে দেয়। সিসিটিভি ফুটেজে এমন দৃশ্য দেখা গেছে।

ঘটনার পরপরই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরবর্তীতে সহিংসতা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে গণমাধ্যমের কাছে সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি মো. জসিম।

অপরদিকে এ ঘটনায় ২ মেয়রপ্রার্থী ডা. শফিকুল ইসলাম ও মহিউদ্দিন আহমেদ একে অপরকে দোষারোপ করে সংবাদ সম্মেলন করেছেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
টাকা ভাগাভাগি নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, নিহত ১ 
মুন্সীগঞ্জে আ.লীগের ২ গ্রুপের সংঘর্ষে গুলি, নিহত ১
ফেসবুকে ‘হা হা’ রিঅ্যাক্ট দেওয়ায় ২ গ্রুপের সংঘর্ষ, আহত ৫
X
Fresh