• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাত পোহালেই পটুয়াখালী পৌরসভার ভোটগ্রহণ

স্টাফ রিপোর্টার (পটুয়াখালী), আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ২৩:৫৩
রাত পোহালেই পটুয়াখালী পৌরসভার ভোটগ্রহণ
ছবি : আরটিভি

রাত পোহালেই ৯ মার্চ পটুয়াখালী পৌরসভার ভোটগ্রহণ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম এবং থাকছে ১৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৩ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ৪টি ভ্রাম্যমাণ টিম। এ ছাড়া প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে থাকবে পর্যপ্ত পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্য।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, পটুয়াখালী পৌরসভা নির্বাচনে ২৪টি ভোটকেন্দ্রের প্রতি ভোটকেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে ৫ জন, ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১ জন ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে মেয়র পদে পাঁচ প্রার্থী হচ্ছেন ডা. মো. শফিকুল ইসলাম (মোবাইল প্রতীক), মহিউদ্দিন আহমেদ (জগ প্রতীক), মো. এনায়েত হোসেন (নারিকেল গাছ প্রতীক), আবুল কালাম আজাদ (রেল গাড়ী) ও মো. নাসির উদ্দিন খান (কম্পিউটার প্রতীক)।

এবারের পৌর নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ৫০ হাজার ৬৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৯৪৭ এবং নারী ভোটার ২৬ হাজার ৭৫০ জন। এ ছাড়া হিজড়া ভোটার আছেন দুজন। বিগত ২০১৯ সালের নির্বাচনের চেয়ে এবারের নির্বাচনে ৫ হাজার ৫৫৫ জন ভোটার বেশি। ২০১৯ সালের নির্বাচনে মোট ভোটার ছিল ৪৫ হাজার ১৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ছিল ২১ হাজার ৮২২ জন এবং নারী ভোটারের সংখ্যা ছিল ২৩ হাজার ৩২২ জন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে কাউন্সিলরকে মারধর, পৌরসভার নাগরিক সেবা বন্ধ
মুন্সীগঞ্জ পৌরসভার প্রথম নারী মেয়র আফরিন
বকশীগঞ্জ পৌরসভার মেয়র হলেন ফকরুজ্জামান মতিন 
ত্রিশাল পৌরসভার মেয়র হলেন বিএনপি নেতা আমিন সরকার
X
Fresh