• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অবৈধ চিকিৎসা ব্যবস্থা বন্ধে জনপ্রতিনিধিদের সহায়তা চান স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২৪, ১৬:৪৭
ছবি : সংগৃহীত

ভুয়া চিকিৎসক ও অবৈধ চিকিৎসা বাণিজ্য বন্ধে স্থানীয় প্রশাসনসহ সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানদের সহায়তা চান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানরা এ বিষয়গুলো নিজেরা পরিদর্শন করে প্রতিবেদন দিলে ব্যবস্থা নেওয়া সহজ হবে। আমাদের পক্ষে সারাদেশের গ্রামে-গঞ্জে অভিযান চালানো সম্ভব না।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওসমানী মেডিকেলে আমি আগেও এসেছি। তবে আজকে এসেছি অন্য একটি দায়িত্ব নিয়ে। যা দেখলাম তাতে খানেও মাটিতে রোগী। সব হাসপাতালগুলোয় যে অবস্থা, ওসমানী হাসপাতালেও একই অবস্থা।

তিনি বলেন, গতকাল (বুধবার) সিলেট বিভাগের সব টিএইচএফপিও (উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা) ও সুপারিনটেনডেন্টের সঙ্গে কথা বলেছি। যেসব সমস্যা চিহ্নিত করতে পেরেছি, সেটি হচ্ছে জনবলের খুব অভাব। বিভিন্ন উপজেলায় আমরা যদি ঠিকমতো কনসালট্যান্ট দিতে পারি, তাহলে উপজেলা পর্যায়ে ভালো কাজ হবে। মাটিতে রোগী শুয়ে থাকবে না—এ লক্ষ্যেই কাজ শুরু করব। এক দিনে পারব না; পর্যায়ক্রমে এগুলোর সমস্ত সমাধান করার চেষ্টা করব।

হাসপাতাল পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী ওসমানী মেডিকেল কলেজের সম্মেলনকক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সিলেটের সব মেডিকেল কলেজের অধ্যক্ষ, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এবং মেডিকেল কলেজের বিভাগীয় প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমাদের স্বাস্থ্য খাতে ভালো কাজ হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
দেশের হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর
বয়স্ক-শিশুদের অপ্রয়োজনে বাইরে না যাওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
X
Fresh