• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ধারের ৪০০ টাকা চাওয়ায় প্রবাসীর বাড়িঘরে হামলার অভিযোগ

আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২৪, ১২:৩৮
ধারের ৪০০ টাকা চাওয়ায় প্রবাসীর বাড়িঘরে হামলার অভিযোগ
ছবি : সংগৃহীত

চাঁদপুরের কচুয়া উপজেলার নোয়াগাঁও গ্রামের কফিল উদ্দিনের ছেলে প্রবাসী হোসাইনের দেওয়া ধারের ৪০০ টাকা চাওয়াকে কেন্দ্র করে তার পরিবার ও বাড়িঘরের ওপর হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে তারই প্রতিবেশী শাহজাহানের ছেলে সিএনজিচালক মাসুদের বিরুদ্ধে।

শুক্রবার (২ মার্চ) বাদ জুমা প্রবাসী হোসাইন নামাজ পড়ে ফেরার পথে ধারের টাকা ফেরত চাইলে নোয়াগাও মিয়াজিবাড়ি সড়কে প্রথমে হাতাহাতির মাধ্যমে ঘটনার সূত্রপাত ঘটে। পরে সালিস বসলে সেখানেও মারামারি এবং পরে হোসাইনের বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রবাসী হোসাইন বাদী হয়ে কচুয়া থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রবাসী হোসাইন ও সিএনজিচালক মাসুদ বাল্যবন্ধু। পবিত্র শবেবরাতের রাতে সিএনজিচালক মাসুদ সিএনজির জমার টাকা না থাকায় ৪০০ টাকা ধার নেন বন্ধু প্রবাস ফেরত হোসাইনের কাছ থেকে। পরের দিন ধারের টাকা দেওয়ার কথা থাকলেও দেননি তিনি। পরে শুক্রবার বাদ জুমা হোসাইন ধারের টাকা ফেরত চাওয়াতেই গালমন্দ থেকে হাতাহাতি হয়।

বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা পরদিন সালিসে বসলে সবার সামনেই ক্ষিপ্ত হয়ে সিএনজিচালক মাসুদের ভাই আলমগীর আঘাত করেন হোসাইনের চাচাতো ভাই দিদারের ওপর। এতে ক্ষিপ্ত হয়ে সবাই সালিস থেকে উঠে যান। সবাই দিদারকে নিয়ে যান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। তার কিছুক্ষণ পর হোসাইনের বাড়ি ও তার চাচার বাড়িতে হামলা, ভাঙচুর ও অর্থ লুটপাট করে সিএনজিচালক মাসুদ ও তার দলবল।

এ বিষয়ে জানতে চাইলে বাদী প্রবাসী হোসাইন জানান, ‘আমি দীর্ঘদিন ধরেই প্রবাসে থাকি। কয়েক দিন আগে দেশে এসেছি। সিএনজিচালক মাসুদ আমার বাল্যবন্ধু। পবিত্র শবেবরাতের রাতে সিএনজির জমার ৪০০ টাকা তার কাছে না থাকায়, আমার কাছ থেকে ধার নেয় মাসুদ। পরে গত শুক্রবার ধারের টাকা ফেরত চাইলে গালমন্দ ও তার গাড়িতে থাকা পাইপ দিয়ে আঘাত করেন আমাকে। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদেরকে জানালে পরদিন সালিসি বৈঠক বসে। আর সেখানেও আমার চাচাতো ভাই দিদারকে মারধর করা হয়। পরে আমরা দিদারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। আর কিছুক্ষণ পরে শুনতে পাই মাসুদ তার দলবল নিয়ে আমার বাড়িতে হামলা ও লুটপাট করেছে। পরে সেদিন রাতেই কচুয়া থানায় অভিযোগ দায়ের করি। এই ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করছি।

অভিযোগের বিষয়ে জানতে মাসুদকে পাওয়া না গেলেও তার বাবা শাহজাহান বিষয়টি মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন।

এ বিষয়ে জানতে চাইলে কচুয়া থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, ‘অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিয়া ছিলেন মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী: পররাষ্ট্রমন্ত্রী
হিলিতে জিরার দাম কমেছে কেজিতে ৪০০ টাকা 
X
Fresh