• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

স্কুলছাত্রকে অপহরণের পর হত্যা, ২ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২৪, ১৯:০৩

সিরাজগঞ্জে স্কুলছাত্র আরমান শেখকে (১০) অপহরণ ও হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৪ মার্চ) দুপুরে সিরাজগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক শেখ মো. নাসিরুল হক এই রায় দেন।

নিহত আরমান শেখ সদর উপজেলার বাঐতারা গ্রামের মোকাদ্দেস সরকারের ছেলে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, শহরের মালশাপাড়া মহল্লার আলী আকবরে আলীর স্ত্রী রাশিদা খাতুন ও ফরিদুল ইসলামের ছেলে ওবায়দুল। আসামিরা পলাতক রয়েছেন।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) আনোয়ার পারভেজ লিমন ও এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা গেছে, কামারখন্দ উপজেলার ঝাঐল গ্রামের মোকাদ্দেস সরকারের ছেলে আরমান শেখ সদর উপজেলার বাঐতারা গ্রামে তার মামার বাড়ি থেকে তৃতীয় শ্রেণিতে লেখাপড়া করতেন। ২০১২ সালের ৩ অক্টোবর সকালে মামার বাড়ি থেকে স্কুলে যায় আরমান শেখ। কিন্তু স্কুল শেষে সে আর বাড়ি ফেরেনি। পরে সিরাজগঞ্জ পৌর এলাকার মালশাপাড়া মহল্লার রাশিদা খাতুন ও ওবায়দুল স্কুলছাত্রের পরিবারকে জানায় এক লাখ টাকা মুক্তিপণ দিলে তারা আরমানকে বের করে দেবে এমন প্রতিশ্রুতি দিয়ে প্রথম দফায় পাঁচ হাজার ও দ্বিতীয় দফায় চার হাজার টাকা নেয় তারা। টাকা নিয়েও স্কুলছাত্র আরমানকে বের না করে ঘোরাতে থাকে। এ ঘটনায় স্কুলছাত্র আরমানের মা আরজিনা বেগম বাদী হয়ে রাশিদা খাতুন, ওবায়দুল ও বেদেনা খাতুনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা দায়ের করে। এরপর পুলিশ রাশিদা খাতুনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাঐতারা গ্রামের মোশারফ হোসেনের বাড়ির সেফটিক ট্যাংকের মধ্য থেকে ২০১২ সালের ১০ অক্টোবর বিকেলে শিশু আরমানের মাথার খুলি, হাত-পায়ের হাড় উদ্ধার করে পুলিশ।

মামলার তদন্ত শেষে ২০১৩ সালের ২৫ জানুয়ারি রাশিদা খাতুন ও ওবায়দুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলা চলাকালে ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন আদালত। সাক্ষ্য প্রমাণ শেষে আজ রাশিদা খাতুন ও ওবায়দুলকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বিয়ে না করানোয় মাকে কুপিয়ে হত্যা করেন ছেলে’
টিকটকার ওম ফাহাদকে বাগদাদে গুলি করে হত্যা
হাতকড়া খুলে পালাল হত্যা মামলার আসামি
খিলগাঁওয়ে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা পঞ্চম শ্রেণির ছাত্রীর
X
Fresh