• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ডায়াগনস্টিক সেন্টার ও চিকিৎসালয়কে ৭ লাখ টাকা জরিমানা

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২৪, ২২:৪৮
ডায়াগনস্টিক সেন্টার

গাজীপুর জেলার কালীগঞ্জে বিভিন্ন অপরাধের দায়ে পাঁচ ডায়াগনস্টিক সেন্টার ও একটি চিকিৎসালয়কে ৭ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসান এ জরিমানা করেছেন।

রোববার (৩ মার্চ) রাত সাড়ে ৮টায় র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহফুজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

বেলা ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কালীগঞ্জ উপজেলার উলুখোলা বাজার, পেট্টোবাংলা রোড, শহীদ ময়েজ উদ্দিন রোড, বালিগাঁও পূর্বাচল ডায়াগনস্টিক সেন্টার, উলুখোলা মডার্ন ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার, নুরজাহান হাড়ভাঙ্গা চিকিৎসালয়, কালীগঞ্জ নিউ আধুনিক হাসপাতাল, বিসমিল্লাহ ডায়াগনস্টিক অ্যান্ড ট্রমা জেনারেল হাসপাতাল এবং শাপলা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহফুজুর রহমান জানান, পূর্বাচল ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী সাবিকুর নাহারকে ২ লাখ টাকা, উলুখোলা মডার্ন ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টারের স্বত্বাধিকারী শুভৎকর চন্দ্র দাসকে ১ লাখ ৫০ হাজার টাকা, নুরজাহান হাড়ভাঙ্গা চিকিৎসালয়ের স্বত্বাধিকারী সেলিম জাহানকে ১ লাখ টাকা , কালীগঞ্জ নিউ আধুনিক হাসপাতালের স্বত্বাধিকারী আশরাফুল আলমকে ২ লাখ ৫০ হাজার টাকা, বিসমিল্লাহ ডায়াগনস্টিক অ্যান্ড ট্রমা জেনারেল হাসপাতালের স্বত্বাধিকারী বাবলু কাজীকে ৫০ হাজার টাকা এবং শাপলা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী মাহাবুবুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

তিনি জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ক্লিনিকে অপচিকিৎসার ফলে বেশ কয়েকজন রোগীর মৃত্যু হয়। অসাধু ব্যক্তিদের সমন্বয়ে বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে চিকিৎসার নামে প্রতারণা, মেয়াদ উর্ত্তীর্ণ রেজিস্ট্রেশন ব্যবহার করে ব্যবসা পরিচালনা করে অসুস্থ মানুষকে প্রতারিত করা হচ্ছে। তাদের অনেকে ডাক্তারের নামের শেষে মিথ্যা পদবি ব্যবহার করে আসছে। এসব প্রতারণারোধে এবং মানুষের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতে র‌্যাব এ অভিযান পরিচালনা করেছে। তাদের এ অভিযান অব্যাহত থাকবে। জরিমানার আদায়কৃত টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। অভিযানে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মনজুর এ এলাহী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
খাটের ওপর পড়ে ছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
মেয়েকে ধর্ষণে বাবার মৃত্যুদণ্ড
সেই গোল্ডেন মনিরের খালাস নিয়ে যা বললেন আদালত
X
Fresh