• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রাজবাড়ীতে সমলয় চাষাবাদ কার্যক্রমের উদ্বোধন

রাজবাড়ী প্রতিনিধি

  ০২ মার্চ ২০২৪, ১৮:৩৭
ছবি : আরটিভি

রাজবাড়ীতে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধানের সমলয় চাষাবাদ প্রদর্শনীতে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সমলয় পদ্ধতিতে ধানের চারা রোপনে কৃষকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।

শনিবার (২ মার্চ) রাজবাড়ী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার মাটিপাড়া গ্রাম এলাকার মাঠে ৭০ জন কৃষকের ১৫০ বিঘা জমিতে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

রাইস ট্রান্সপ্লান্টার অনুষ্ঠানে রাজবাড়ী জেলা প্রশাসক মো. আবু কায়সার খান প্রধান অতিথি হিসেবে বোরো ধান রোপনের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আবু কায়সার খানসহ বক্তব্য রাখেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ আবুল কালাম আজাদ, সদর উপজেলা নির্বাহী অফিসার হুমায়রা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জনি খান ও রামকান্তপুর ইউপি চেয়ারম্যান রাজিবর রহমান বাবু।

সভায় বক্তারা জানান, বোরো ধানের সমলয় চাষাবাদ প্রদর্শনীতে ৭০ জন কৃষকের ১৫০ বিঘা জমিতে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপণ থেকে শুরু করে ধান কর্তন করা পর্যন্ত কৃষি বিভাগের উদ্যোগে সরকারি ভাবে সমস্ত ব্যায় বহন করা হবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী
স্বাধীনতা দিবস জিমন্যাস্টিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
রাজবাড়ীতে হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু
X
Fresh