• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শাহ আমানত বিমানবন্দরে কোটি টাকার সোনা জব্দ

আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ১৪:২৫
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কোটি ২০ লাখ টাকার স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। এ সময় মোহাম্মদ মোরশেদ নামে বিদেশফেরত এক যাত্রীকে আটক করা হয়।

কাস্টমস সূত্র জানায়, শনিবার সকালে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে একটি ফ্লাইট চট্টগ্রাম পৌঁছায়। ওই বিমানে থাকা যাত্রী মোহাম্মদ মোরশেদের গতিবিধি সন্দেহজনক হলে তার লাগেজ স্ক্যানিং করে এর ভেতরে সোনার মতো কিছু দেখা যায়। তাৎক্ষণিক এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিটের দায়িত্বরত কাস্টমস টিমের উপস্থিতিতে ওই যাত্রীর লাগেজ খোলা হয়।

এরপর সেটির ভেতরে একটি কনভেক্স হাই প্রেশার ওয়াশারের ওজন অস্বাভাবিক মনে হয়। মেশিন দিয়ে কাটার পর সেখানে বিশেষভাবে লুকানো অবস্থায় একটি দণ্ডাকৃতির সোনার টুকরো পাওয়া যায়। এ সময় ওই যাত্রীর কাছ থেকে দুটি সোনার চুড়ি ও চারটি রিং জব্দ করা হয়।

কাস্টমস হাউসের সহকারী কমিশনার মহিউদ্দিন পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, উদ্ধার হওয়া মোট ১ কেজি ২০০ গ্রাম ওজনের সোনা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়ার জন্য ডিএমমূলে আটক করা হয়। এ ছাড়া অভিযুক্ত যাত্রীকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh