• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেঘনায় জাটকা ধরায় ২৬ জেলের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার, চাঁদপুর

  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৩০
ছবি : আরটিভি

চাঁদপুরের মেঘনা নদীর বিভিন্ন এলাকায় নিষিদ্ধ জালে জাটকা ধরার দায়ে জেলা টাস্কফোর্সের অভিযানে আটক ২৯ জেলের মধ্যে ২৬ জনের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বাকি একজনকে ৫০০ টাকা জরিমানা এবং বয়স কম হওয়ায় দুইজন অপ্রাপ্ত বয়স্ক জেলেকে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন।

আটক অধিকাংশ জেলের বাড়ি মেঘনা নদীর পশ্চিমে সদর উপজেলার রাজরাজেশ্বর এলাকায়।

চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, বুধবার (২৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১০টা থেকে ভোর পর্যন্ত মেঘনা নদীর রাজরাজেশ্বর, মোলহেড, বহরিয়া, হরিনা, আলু বাজার, হাইমচরের কাটাখালি ও ইশানবালা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। কারেন্ট জাল, ২ হাজার মিটার চরঘেরা জাল, দুটি মাছ ধরার নৌকা জব্দ এবং ২৯ জেলেকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটক জেলেদের কারাদণ্ড দেওয়ার পর জেলা কারাগারে পাঠানো হয়েছে। জব্দ করা জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. মামুনুর রশীদ চৌধুরী, সহকারী প্রকল্প পরিচালক মো সুলতান মাহমুদ, হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ, ইলিশ উন্নয়ন প্রকল্পের সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মুশফিকুর রহমানসহ কোস্ট গার্ড চাঁদপুর ও হাইমচর আউট পোস্টের সদস্যরা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেঘনায় ৮০০ যাত্রী নিয়ে লঞ্চ বিকল
‘ঈদে দুই সিনেমায় কাজ করে আমি অভিনেতা হিসেবে তৃপ্ত’
মেঘনায় বাল্কহেডে অভিযান, ৪ সুকানি আটক
মেঘনা গ্রুপে নিয়োগ, নেবে একাধিক
X
Fresh