• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

৯৯৯-এ ফোন, সুন্দরবনে পথ হারানো ৩১ পর্যটককে উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি

  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩০
ছবি : আরটিভি

সুন্দরবনে পথ হারিয়ে যাওয়ার প্রায় ৩ ঘণ্টা পর হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন পেয়ে ৩১ পর্যটককে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত পর্যটকদের বাড়ি বাগেরহাট জেলার চিতলমারী উপজেলায়। তারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি টিম তাদের উদ্ধার করে। মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম সোমবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাগেরহাটের চিতলমারীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ ৩১ জনের একটি দল সোমবার সকালে সুন্দরবনের করমজলে ভ্রমণে যায়। সেখান থেকে বনে প্রবেশের কিছুক্ষণ পরেই তারা পথ হারায়। কিশোরদের মধ্যে ফেরদৌস তার মোবাইল থেকে ৯৯৯-এ খবর দেয়। সেখান থেকে তারা সরাসরি মোংলা থানায় যোগাযোগ করে।

তিনি আরও জানান, ফেরদৌস জানান তার ফোনে চার্জ নাই তাই আমি আরও দুটি মোবাইল নাম্বার সংগ্রহ করি। এরপর দফায় দফায় মোবাইলে যোগাযোগের মাধ্যমে বিকেলে তাদের সন্ধান মেলে। তারা লোকালয় থেকে গভীর বনে ঢুকে পড়েছিল। তাদের নিজ বাড়িতে পাঠানো হয়েছে।

কিশোর ফেরদৌস জানান, তার মোবাইলে ব্যালেন্স ছিল না। কিন্তু সে জানতো ব্যালেন্স না থাকলেও ৯৯৯-এ ফোন করা যায়। তাই সে ফোন করে সহযোগিতা চায়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মতিঝিলে ফুটপাত থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার
এমপি আনারের খণ্ডিত মরদেহ পাওয়া গেছে কি না- তা পরিষ্কার নয়
শিগগিরই এমপি আনারের মরদেহ উদ্ধার করবে ভারতীয় পুলিশ: ডিবিপ্রধান
কক্সবাজার সৈকতে ভেসে আসা তরুণীর মরদেহ উদ্ধার
X
Fresh